Home | লোহাগাড়ার সংবাদ | উন্নয়নের মহাসড়কে সাতকানিয়া-লোহাগাড়া : মতবিনিময় সভায় ড. নদভী এমপি

উন্নয়নের মহাসড়কে সাতকানিয়া-লোহাগাড়া : মতবিনিময় সভায় ড. নদভী এমপি

DSC_0209

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী বলেন, সরকারি ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের সমন্বিত ব্যাপক উন্নয়ন কার্যক্রমের ফলে উন্নয়নের মহাসড়কে সাতকানিয়া-লোহাগাড়া। তিনি বলেন, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের মাধ্যমে বিগত দুই দশক থেকে সাতকানিয়া-লোহাগাড়াবাসীর যেকোন দুর্যোগময় মুহুর্তে নিজেকে পাশে দাঁড়িয়েছি। সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ ও হতদরিদ্রদের জন্য মালয়েশিয়ান দাতা সংস্থা কেলাপুত্রা-১ এর পক্ষ থেকে প্রায় ১৫ কোটি টাকার উর্ধে ত্রাণ সামগ্রী পৌঁছার কথা উল্লেখ করে তিনি বলেন, এসব ত্রাণ সামগ্রী সাতকানিয়া-লোহাগাড়ার প্রতিটি ইউনিয়নে ওয়ার্ড ভিত্তিক তালিকা তৈরী করে প্রকৃত ক্ষতিগ্রস্থদের মাঝে বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আজ ২০ আগষ্ট দুপুর ১টায় চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও রূপালী আবাসিক এলাকার নদভী প্যালেসে অবস্থিত আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন কার্যালয়ে বন্যায় কবলিত হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ ও চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে সাতকানিয়া-লোহাগাড়ার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় লিখিত বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

প্রফেসর ড. আবু রেজা নদভী এমপি আরও বলেন, ইতিমধ্যে আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের মাধ্যমে দেশের আনাচে-কানাচে প্রায় ৭ হাজার বহুমুখী প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। শুধু সাতকানিয়া- লোহাগাড়ায় ৫ শতাধিক মসজিদসহ প্রায় ৭ হাজার বহুমুখী প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। প্রিয় সাতকানিয়া-লোহাগাড়ার মাটি ও মানুষের কল্যাণে বিগত প্রায় দুই দশক ধরে সাধ্যমত নিজেকে মেলে ধরার কথা উল্লেখ করে বলেন, দুঃখজনক হলেও সত্য স্বাধীনতা পরবর্তী সাতকানিয়া-লোহাগাড়াবাসীর ভাগ্য ও অবকাঠামোগত উন্নয়ন কার্যকর কোন উদ্যোগ নেওয়া হয়নি। শুধু ক্ষমতার পট পরিবর্তন এবং নেতৃত্বের বদল হয়েছে। তিনি বলেন, জনগণের ভাগ্যোন্নয়নে কার্যকর কোন ভূমিকা রাখতে না পারলে জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার কোন  যৌক্তিকতা নেই।

প্রফেসর ড. আবু রেজা নদভী এমপি বলেন, সাংসদ নির্বাচিত হওয়ার পর আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের উন্নয়ন কার্যক্রমের সাথে মাননীয় প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি এবং নিজের ঐকান্তি প্রচেষ্টায় বিগত ৪ বছরে এলাকাবাসীর ভাগ্য পরিবর্তন ও অবকাঠামোগত উন্নয়নে হাজার হাজার কোটি টাকার কাজ সম্পন্ন হয়েছে। ইতিমধ্যে নদী ভাঙ্গন প্রতিরোধে ৩৪৮ কোটি টাকা, ডলু নদীর উপর ৩টি ব্রিজ, ২ লাইন বিশিষ্ট সাতকানিয়া-বাঁশখালী গুণাগরি সড়কের জন্য ৮০ কোটি টাকা বরাদ্দসহ সাতকানিয়া পৌরসভাকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নিতকরণ, ২টি মাধ্যমিক স্কুলকে সরকারি করণ, জনগুরুত্বপূর্ণ সব সড়ক, অসংখ্য ব্রিজ, কালভার্ট এবং শিক্ষা ভবন নির্মাণে আরও কয়েক হাজার কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এক কথায় সরকারি ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের যৌথ এবং সমন্বিত উন্নয়ন কার্যক্রমের ফলে উন্নয়নের মহাসড়কে বর্তমান সাতকানিয়া-লোহাগাড়া।

মতবিনিময় সভায় ড. আবু রেজা নদভী এমপি আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন ও সরকারি উন্নয়ন কার্যক্রম, আগামী নির্বাচন এবং চলমান ঘটনা প্রবাহ নিয়ে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য শাহিদা আক্তার জাহান, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ লিটন, কাঞ্চনা ইউপি আওয়ামীলীগের সভাপতি মোখলেছ উদ্দিন জাকের, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ নেতা এইচ.এম গণি স¤্রাট প্রমুখ।

এমপি’র প্রেস সচিব অধ্যাপক শাব্বির আহমদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্য জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*