ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | চরণদ্বীপ রজভীয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসায় জাতীয় শোক দিবস উদযাপন

চরণদ্বীপ রজভীয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসায় জাতীয় শোক দিবস উদযাপন

449

প্রেস বিজ্ঞপ্তি : বোয়ালখালী উপজেলার প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসায় যথাযোগ্য মর্যাদা সহকারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস ২০১৭ পালিত হয়। দিবসের কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা, বক্তৃতা, হামদ, না’ত এবং সর্বশেষ আলোচনা সভা ও দোয়া মাহফিল।

চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ ও ৭নং চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ শোয়াইব রেযার সভাপতিত্বে ও মাওলানা জিল্লুর রহমান হাবিবীর পরিচালনায় সকাল ১১টায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ওবাইদুল্লাহ, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাব্বির আহমদ, আরবী প্রভাষক মাওলানা মোহাম্মদ নিজাম উদ্দিন নোমানী, মাওলানা মঈনুদ্দিন মুহাম্মদ ওসমান, গনিত বিভাগের অধ্যাপক গাজী মোহাম্মদ জসিম উদ্দিন, ইংরেজী বিভাগের অধ্যাপক দেলোয়ারুল ইসলাম, বাংলা বিভাগের অধ্যাপক এনামুল হক, জীববিদ্যা বিভাগের অধ্যাপিকা মোরশেদা বেগম, মাওলানা আব্দুল মালেক, মাষ্টার রিটু কুমার বড়ুয়া, মাষ্টার কপিল উদ্দিন, জয়নাল আবেদীন, আবুল কালাম আজাদ, আব্দুল হালিম অহিদী, মাওলানা মোহাম্মদ শাহ আলম, মাওলানা নুর মোহাম্মদ, মিসেস জুলেখা বেগম, আরজু মরিয়ম মনি, ফারজানা সেহেলী,রহিমা সুলতানা,আনু আক্তার প্রমুখ।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ শোয়াইব রেযা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম না হলে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামে আমাদের এই প্রিয় মাতৃভূমির জন্ম হতো না।এদেশের মানুষের কল্যাণেই তাঁর সারাটি জীবন উৎসর্গ করেছেন। দীর্ঘ সংগ্রামী জীবনে জেল-জুলুম, অত্যাচার -নির্যাতন আর স্বৈরশাসকের রক্তচক্ষু ছিল তাঁর নিত্যসঙ্গী। ১৯৭৫’র কালো রাতে বঙ্গবন্ধুকে সপরিবারে জঘন্যতম কায়দায় হত্যার ঘটনা পৃথিবীর ইতিহাসে বিরল। তিনি একটি সুখী, সমৃদ্ধ, আত্মনির্ভরশীল ও শোষণমুক্ত বাংলাদেশ গড়ে তোলার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ে সকলকে এগিয়ে আসার আহবান জানান। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারবর্গের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!