ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | জামায়াত নেতা শাহজাহান চৌধুরীসহ ১৭ নেতাকর্মীর বিচার শুরু

জামায়াত নেতা শাহজাহান চৌধুরীসহ ১৭ নেতাকর্মীর বিচার শুরু

নিউজ ডেক্স : চট্টগ্রামের সাতকানিয়া থানায় করা নাশকতার মামলায় সাবেক সংসদ সদস্য ও নগর জামায়াতের নায়েবে আমির শাহজাহান চৌধুরীসহ দলটির ১৭ জন নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে মামলার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হলো।

সোমবার (২৭ ডিসেম্বর) চট্টগ্রামের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমীর আদালতে এ অভিযোগ গঠন হয়। এসময় আদালত এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৩০ মার্চ দিন ধার্য করেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এনামুল হক জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, অভিযোগ গঠনের সময় পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিলেন। তাদের সবাই জামিনে আছেন। বাকি আসামিরা পলাতক।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতে ইসলামীর সাবেক কেন্দ্রীয় নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে দেওয়া মৃত্যুদণ্ডের রায়কে কেন্দ্র করে সারাদেশে ব্যাপক সহিংসতা ও তাণ্ডব চলে। এরই অংশ হিসেবে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার চরতী ইউনিয়নের একটি বৌদ্ধবিহারে অগ্নিসংযোগ, হামলা, ভাঙচুর ও লুটপাট চালানো হয়।

এ ঘটনায় বিহারের সাধারণ সম্পাদক রতন বড়ুয়া বাদী হয়ে সাতকানিয়া থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০১৭ সালের ২২ জানুয়ারি শাহজাহান চৌধুরীসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসেন সাঈদী বর্তমানে কারাগারে আছেন। -জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!