Home | দেশ-বিদেশের সংবাদ | অনশনে অসুস্থ ৬ শিক্ষক হাসপাতালে

অনশনে অসুস্থ ৬ শিক্ষক হাসপাতালে

1514098252

নিউজ ডেক্স : বেতন বৈষম্য নিরসনের দাবিতে জাতীয় শহীদ মিনারে আমরণ অনশনে অসুস্থ হয়ে পড়েছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের কয়েকজন। দীর্ঘক্ষণ না খেয়ে থাকায় দুর্বল হয়ে পড়েছেন তারা।

রোববার সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত অসুস্থ ৬ শিক্ষককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- কিশোরগঞ্জের আজমল হোসেন (৪০), লক্ষ্মীপুরের সালমা মুক্তারি (৪০), নরসিংদির আব্দুল হাই (৫০), পিরোজপুরের জাহিদ হোসেন (৩৮), কিশোরগঞ্জের এমদাদুল হক (৪২) ও বাগেরহাটের নাসরিন আক্তার (৫০)। ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী শনিবার সকাল থেকে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন শুরু করেন প্রাথমিকের সহকারী শিক্ষকরা। কিছু না খেয়ে সেখানেই রাত কাটান তারা। আজ দ্বিতীয় দিনের মতো অনশন চলছে।

বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকরা ১৪তম গ্রেডে (মূল বেতন ১০ হাজার ২০০) বেতন পাচ্ছেন। আর প্রধান শিক্ষকরা পাচ্ছেন ১০তম গ্রেডে (মূল বেতন ১৬ হাজার টাকা)। প্রধান শিক্ষকদের এক ধাপ নিচে অর্থাৎ ১১তম গ্রেডে (১২ হাজার ৫০০) বেতন নির্ধারণের দাবিতে এ আমরণ অনশন শুরু করেছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*