ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সিলেটে প্রধানমন্ত্রীর নির্বাচনী সফর শুরু

সিলেটে প্রধানমন্ত্রীর নির্বাচনী সফর শুরু

ফাইল ফটো

ফাইল ফটো

নিউজ ডেক্স : নির্বাচনী সফরে সিলেট পৌঁছেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সিলেটে দীর্ঘদিন পর নির্বাচনী জনসভায় যোগ দিচ্ছেন শেখ হাসিনা। সকাল ১০টা ৪৭ মিনিটে বিজি-১২১১ ফ্লাইটযোগে সিলেট ওসমানী বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী।

আজ সিলেট নগরীর সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হবে। দুপুর আড়াইটায় সভা শুরু হবে। তার আগে নগরীর তিন আউলিয়া হজরত শাহজালাল (রহ.), শাহপরান (রহ.) ও গাজী বোরহান উদ্দিন (রহ.)-এর মাজার জিয়ারত করবেন প্রধানমন্ত্রী।

অষ্টম সংসদ নির্বাচনের সময় ২০০১ সালের ২৫ সেপ্টেম্বর সিলেটে নির্বাচনী জনসভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর দীর্ঘদিন পর আজ সিলেটে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন তিনি।

প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে দলটি। জনসভা সামনে রেখে উজ্জীবিত চার জেলার আওয়ামী লীগ।

তবে এবারের মঞ্চ বরাবরের মতো বড় করা হচ্ছে না নির্বাচনী আচরণবিধির কারণে। ৮০ ফুট মঞ্চের পরিকল্পনা হলেও পরে তা করা হয়েছে ২০ ফুটের। আচরণবিধির কারণে তৈরি করা হচ্ছে না কোনো তোরণও। জনসভার মাঠ ও মঞ্চের নিরাপত্তায় একাধিক গোয়েন্দা সংস্থা ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।

প্রধানমন্ত্রী সকাল সাড়ে ১০টার পর বিমানে সিলেট পৌঁছান। সফর শেষে বিকাল সাড়ে ৪টায় আবার বিমানেই ঢাকায় ফিরবেন তিনি। ৬ ঘণ্টার এ সফরে প্রধানমন্ত্রী সিলেট পৌঁছেই নগরীর তিন আউলিয়া হজরত শাহজালাল (রহ.), শাহপরান (রহ.) ও গাজী বোরহান উদ্দিন (রহ.)-এর মাজার জিয়ারত করবেন। পরে সিলেট সার্কিট হাউসে মধ্যাহ্নভোজ ও নামাজ আদায় শেষে দুপুর আড়াইটায় মাদ্রাসা মাঠের জনসভা মঞ্চে যাবেন।

শেখ হাসিনা এবার সিলেট সফরে আসছেন সম্পূর্ণ আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে। নির্বাচনী আচরণবিধি মেনে সরকারি কোনো সুযোগ-সুবিধা নেয়া হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!