Home | দেশ-বিদেশের সংবাদ | সিএমপির নতুন কমিশনার মাহবুবুর রহমান

সিএমপির নতুন কমিশনার মাহবুবুর রহমান

image-82702

নিউজ ডেক্স : রাজশাহী মহানগর পুলিশের কমিশনার মাহবুবুর রহমানকে চট্রগ্রাম মহানগর পুলিশের কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। আজ রবিবার বিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জেষ্ঠ্য সহকারী সচিব ফারজানা জেসমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

পুলিশ কর্মকর্তা মাহাবুবুর রহমান জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

১৯৯৫ সালে তিনি ১৫তম বিসিএস-এ সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন মাহবুবুর।

২৩ বছরের চাকরিজীবনে এএসপি (সদরদপ্তর) হিসেবে নরসিংদী জেলা পুলিশে, সার্কেল এএসপি হিসেবে কিশোরগঞ্জ জেলার সদর ও বাজিতপুর সার্কেলে, এএসপি সদর সার্কেল হিসেবে নেত্রকোণা জেলায় দায়িত্ব পালন করেন মাহবুবুর।

সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী) হিসেবে খুলনা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন এই কর্মকর্তা। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও র‌্যাবেও কর্মরত ছিলেন তিনি।

কমান্ডিং অফিসার হিসেবে মহালছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও বগুড়া এপিবিএন-এ কমরত ছিলেন এই মাহবুবুর রহমান। উপ-পুলিশ কমিশনার (তেজগাঁও) হিসেবে ঢাকা মহানগর পুলিশে পুলিশে দায়িত্ব পালন করেন তিনি।

পুলিশ সুপার হিসেবে হাইওয়ে (পূর্ব), বরিশাল ও কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন মাহবুবুর। অতিরিক্ত ডিআইজি হিসেবে চট্টগ্রাম রেঞ্জ ও ঢাকা রেঞ্জে কর্মরত ছিলেন।

দেশের পাশাপাশি বিদেশেও দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে মাহবুবুর রহমানের। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে ২০০২ থেকে ২০০৩ সালে কসোভো ও ২০০৫ থেকে ২০০৬ সালে আইভরি কোস্টে দায়িত্ব পালন করেন তিনি।

চাকরি জীবনে দক্ষতা ও কর্তব্যনিষ্ঠার পুরষ্কার হিসেবে ২০১৩ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) পদক লাভ করেন এই পুলিশ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!