Home | ব্রেকিং নিউজ | সাহাবায়েকেরাম (রা.)’র অনুসৃত পথেই শান্তি : মহিউদ্দিন মাহী

সাহাবায়েকেরাম (রা.)’র অনুসৃত পথেই শান্তি : মহিউদ্দিন মাহী

386

এলনিউজ২৪ডটকম : মরক্কো আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগের পরিচালক ও lohagaranews24c.om’র উপদেষ্টা লোহাগাড়া কৃতিসন্তান মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন মাহী বলেছেন, অশান্ত পৃথিবী। বিপন্ন মানবতা। পুরো বিশ্ব মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদের ভয়াল থাবায় কিংকর্তব্যবিমূঢ়। বিশ্বে মানবিক ও ন্যায়ভিত্তিক আইনের শাসন প্রতিষ্ঠা সময়ের দাবী। মানুষ আজ দিশেহারা। এই অবস্থায় বিশ্ববাসীকে হযরত মুহাম্মদ (সাঃ) অনুসৃত পথে প্রত্যাবর্তন করতে হবে। রাসুল (সাঃ)’র একনিষ্ঠ অনুসরণ-অনুকরণকারী সাহাবায়েকেরাম (রা.) জীবদ্দশায় বাস্তব নমুনা প্রদর্শন করেছেন। সত্য-ন্যায়ের শাসন প্রতিষ্ঠায় ইসলামি অনুশাসনগুলো মেনে নিতে হবে। বিজ্ঞান ভিত্তিক জ্ঞান অর্জন অতীব প্রয়োজন। সৃষ্টি বৈচিত্র্যে মহাশূন্যের রহস্য উদঘাটনে কুরআন ভিত্তিক পড়ালেখা ও চর্চা অব্যাহত রাখতে হবে।

গত ২২ ফেব্রুয়ারী শুক্রবার রাতে লোহাগাড়া উপজেলার কলাউজানে ৫ দিন ব্যাপী সীরতুন্নবী (সাঃ) মাহফিলের সমাপনী দিবসে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দক্ষিণ সুখছড়ি দরবার শরীফের পীর আলহাজ্ব হযরত মাওলানা নাছেরুল হক চিশতী। তকরীর পেশ করেন আলহাজ্ব মাওলানা শিহাব উদ্দিন, মাওলানা মুফতি ইজহারুল করিম কাশেমী, মাওলানা জসিম উদ্দিন মিছবাহ, মাওলানা গাজী মোস্তাক আহমদ ও হাফেজ মাওলানা মোঃ খোরশেদ আলম গাজী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসন্ন লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী এম. ইব্রাহিম কবির, এম এস মামুন ও মিজানুর রহমান মিজান।

মিলাদ ও আখেরী মোনাজাত পরিচালনা করেন আধুনগর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা জোবায়ের হোসেন ছিদ্দিকী।

৫ দিন ব্যাপী মাহফিল সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য মাহফিল পরিচালনা কমিটির পক্ষে সভাপতি সিরাজুল হক মেম্বার সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!