ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সার্চ কমিটির মাধ্যমে শক্তিশালী ইসি গঠনের প্রত্যাশা আ.লীগের

সার্চ কমিটির মাধ্যমে শক্তিশালী ইসি গঠনের প্রত্যাশা আ.লীগের

নিউজ ডেক্স : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য নির্বাচন কমিশনারদের নিয়োগে গঠিত সার্চ কমিটিকে স্বাগত জানিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সার্চ কমিটির সুপারিশে গঠিত একটি শক্তিশালী নির্বাচন কমিশন (ইসি) সংবিধানের ধারাবাহিকতা রক্ষায় সুষ্ঠু নির্বাচনের জন্য কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন দলের নেতারা।

সিইসি ও অন্যান্য নির্বাচন কমিশনারদের নিয়োগ দেওয়ার জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে সভাপতি করে ছয় সদস্যের অনুসন্ধান (সার্চ) কমিটি গঠন করেছে সরকার। শনিবার (০৫ ফেব্রুয়ারি) মন্ত্রী পরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

সার্চ কমিটি গঠনকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের নেতারা বলেন, আইন অনুযায়ী যে সার্চ কমিটি হয়েছে দেশবাসী এটা দেখে আশান্বিত হয়েছেন। সংবিধান অনুযায়ী গঠিত এই সার্চ কমিটিকে সবাই মানতে বাধ্য। এই কমিটি নির্ধারিত সময়ে রাষ্ট্রপতির কাছে তাদের সুপারিশ করবেন। এর মাধ্যমে একটি শক্তিশালী ইসি গঠন হবে।

ইসি সংবিধান অনুযায়ী একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন জাতিকে উপহার দেবে বলে তারা আশা করেছেন। এর মাধ্যমে রক্ষা হবে গণতান্ত্রিক ধারাবাহিকতাও। সেই লক্ষ্য নিয়েই ইসি কাজ করবে বলে আওয়ামী লীগের নেতারা জানান।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, আইন অনুযায়ী ইসি গঠনের জন্য এই সার্চ কমিটি হয়েছে। এটা খুবই ইতিবাচক একটা পদক্ষেপ। রাষ্ট্রপতি দেশের অভিভাবক। তিনি এই কমিটির মাধ্যমে একটি শক্তিশালী ইসি গঠন করে দেবেন, যারা সংবিধান অনুযায়ী জাতিকে একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ইসি গঠনের জন্য যে আইন হয়েছে এটা একটি ঐতিহাসিক বিষয়। শেখ হাসিনাই উদ্যোগ নিয়ে এই আইন করে দিলেন। এই আইন অনুযায়ী যে সার্চ কমিটি হয়েছে এটা দেখে দেশবাসী আশান্বিত হয়েছেন। এর ধারাবাহিকতায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের সুফল আমরা পাবো।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, এই সার্চ কমিটিকে আমরা স্বাগত জানাই। এটা সংবিধান অনুযায়ী  হয়েছে, সবাই এটা মানতে বাধ্য। এই আইনটি জনগণের আশা আকাঙ্খা অনুযায়ী হয়েছে। আইন অনুযায়ী সার্চ কমিটি নির্ধারিত সময়ে রাষ্ট্রপতির কাছে তাদের সুপারিশ করবে। এর মাধ্যমে একটি শক্তিশালী ইসি গঠন হবে যেটি গণতান্ত্রিক ধারাবাহিকতা ধরে রাখার জন্য কাজ করবে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!