Home | ব্রেকিং নিউজ | সাত কলেজের পরীক্ষা শুরু ১ সেপ্টেম্বর

সাত কলেজের পরীক্ষা শুরু ১ সেপ্টেম্বর

নিউজ ডেক্স : ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ঢাকার সরকারি সাত কলেজের স্থগিত পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি মেনে আগামী ১ সেপ্টেম্বর থেকে সশরীরে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া ফরম পূরণ হয়েছে এমন পরীক্ষাগুলোর রুটিনও ২/৩ দিনের ভেতর ঘোষণা করা হবে এবং যত দ্রুত সম্ভব সব পরীক্ষা শেষ করা হবে। সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার বুধবার (১৮ আগস্ট) এ তথ্য জানিয়েছেন। বাংলানিউজ

তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের পূর্বে গৃহীত সিদ্ধান্ত মোতাবেক চার ঘণ্টার পরীক্ষা দুই ঘণ্টায় নেওয়া হবে। প্রথম ও দ্বিতীয় বর্ষে যারা তিন বিষয়ে ফেল করেছে, তাদের শর্তসাপেক্ষে পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ করার সিদ্ধান্ত হয়।আগামী ২২ আগস্ট সাত কলেজের শিক্ষার্থীদের তালিকা টিকার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাছে হস্তান্তর করা হবে।

শিক্ষামন্ত্রীর সঙ্গে সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার, ইডেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য ও বেগম বদরুন্নেসা মহিলা কলেজের অধ্যক্ষ সাবিকুন নাহার দেখা করেন। শিক্ষামন্ত্রী দ্রুত পরীক্ষা ও টিকার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রধান সমন্বয়কের সঙ্গে কথা বলেন।

এরই ধারাবাহিকতায় বুধবার দুপুরে প্রধান সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামালের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষ, সংশ্লিষ্ট ডিন ও পরীক্ষা নিয়ন্ত্রকদের এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!