Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী: বর্ডার রিং রোডের কাজ এগিয়ে চলছে

সাতকানিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী: বর্ডার রিং রোডের কাজ এগিয়ে চলছে

নিউজ ডেক্স : বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) একটি আন্তর্জাতিক মানসম্পন্ন ও অত্যাধুনিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সাতকানিয়ায় বিজিবির ট্রেনিং সেন্টার বায়তুল ইজ্জতে, ৯৮তম রিক্রুট ব্যাচের ছয় মাসের প্রশিক্ষণ শেষে শপথগ্রহণ ও সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারের সাহসী পদক্ষেপে ‘বর্ডার রিং রোড প্রকল্পে’র কাজ সফলতার সঙ্গে এগিয়ে চলছে। বিজিবিকে ত্রি-মাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলার কাজ ও আধুনিক অস্ত্র সরঞ্জামে সজ্জিত করার কাজ চলমান।

এ সময় তিনি দেশের সার্বভৌমত্ব রক্ষায় নতুন সৈনিকদের সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে দেশের সেবায় নিয়োজিত থাকার আহ্বান জানিয়ে বলেন, আদেশ ও কর্তব্য পালনে যে কখনো পিছপা হয় না, সে-ই প্রকৃত সৈনিক। সততা, বুদ্ধিমত্তা, নির্ভরযোগ্যতা, আনুগত্য, তেজ ও উদ্দীপনা একটি বাহিনীর শৃঙ্খলা ও পেশাগত দক্ষতার মাপকাঠি। নবীন সৈনিকরা এসব গুণাবলির প্রতিফলন ঘটিয়ে বাহিনীর ঐতিহ্যকে সমুন্নত রাখবে।

ছয় মাসের প্রশিক্ষণ শেষে শপথগ্রহণ ও সমাপনী কুচকাওয়াজের মাধ্যমে দেশের সেবায় আত্মনিয়োগ করতে যাচ্ছে, বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৮৪৯ সৈনিক। অনুষ্ঠানে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদসহ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!