Home | দেশ-বিদেশের সংবাদ | এবার সিঙ্গাপুর পালালেন গোতাবায়া

এবার সিঙ্গাপুর পালালেন গোতাবায়া

আন্তর্জাতিক ডেক্স : দেশ ছেড়ে প্রতিবেশী মালদ্বীপে পালিয়ে যাওয়া শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে এবার মালদ্বীপ ছেড়ে সিঙ্গাপুরের পথে রওনা হয়েছেন বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার(১৪ জুলাই) শ্রীলঙ্কার সরকারি একটি সূত্র আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সকে এ খবর জানিয়েছে।

মালদ্বীপের গণমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুরের দিকে সিঙ্গাপুরের উদ্দেশে মালদ্বীপ ছেড়েছেন রাজাপাকসে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রেসিডেন্ট গোতাবায়া সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে সিঙ্গাপুরের পথে রওনা হয়েছেন। গোতাবায়া আপাতত সিঙ্গাপুরেই থাকবেন বলে ধারণা করা হচ্ছে।

জনরোষ থেকে বাঁচতে শ্রীলঙ্কার সঙ্কট আরও বাড়িয়ে স্ত্রীকে নিয়ে গত মঙ্গলবার রাতে একটি সামরিক বিমানে করে তিনি মালদ্বীপ পালিয়ে যান। সেখান থেকে তিনি সিঙ্গাপুরে যাওয়ার চেষ্টায় ছিলেন বলে খবর আসে গতকাল বুধবারই।

তবে প্রেসিডেন্ট গোতাবায়া সিঙ্গাপুরে যাওয়ার প্রস্তুতি নিলেও নিয়মিত ফ্লাইট ধরেননি এবং সিঙ্গাপুরে যাওয়ার জন্য একটি প্রাইভেট জেট ঠিক করার চেষ্টায় ছিলেন বলে খবর দিয়েছিল শ্রীলঙ্কার কয়েকটি সংবাদমাধ্যম।

শ্রীলঙ্কার সংবাদমাধ্যম আদাদেরানা জানিয়েছে, সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে গতকাল বুধবার রাতেই মালদ্বীপ থেকে রওনা হওয়ার কথা ছিল গোতাবায়া রাজাপাকসে ও তার স্ত্রী আয়োমা রাজাপাকসের কিন্তু ওই ফ্লাইট সিঙ্গাপুরের পৌঁছানোর পর দেশটির চেঙ্গি বিমানবন্দরে তাদের দেখা যায়নি।

পত্রিকাটি লিখেছে, সব প্রস্তুতি ঠিক থাকলেও শেষ মুহূর্তে নিরাপত্তার কারণে ওই ফ্লাইট ধরেননি গোতাবায়া রাজাপাকসে। তার জন্য একটি প্রাইভেট জেটের ব্যবস্থা করে দেওয়ার জন্য মালদ্বীপ সরকারের সঙ্গে কথা বলছিলেন তিনি।

আদাদেরানার প্রতিবেদন বলছে, বৃহস্পতিবার প্রেসিডেন্ট রাজাপাকসে মালদ্বীপ থেকে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হতে পারেন। সেখানে পৌঁছানোর পর হয়ত তিনি স্পিকারের কাছে তার পদত্যাগপত্র পাঠাতে পারেন।

রয়টার্স লিখেছে, সিঙ্গাপুরই রাজাপাকসের শেষ গন্তব্য কি না সেটা এখনও স্পষ্ট নয়। পার্লামেন্টের স্পিকারকে তিনি দফায় দফায় আশ্বস্ত করেছেন যে বুধবারই তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দেবেন কিন্তু বাস্তবে তা ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!