ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় ক্যানসার আক্রান্ত মালিকের ইটভাটা দখল, গ্রেপ্তার ২

সাতকানিয়ায় ক্যানসার আক্রান্ত মালিকের ইটভাটা দখল, গ্রেপ্তার ২

নিউজ ডেক্স : সাতকানিয়ায় ইটভাটা দখলের অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। মঙ্গলবার (৩০ জানুয়ারি) নগরের কোতোয়ালি থানার লালদিঘী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- বাঁশখালী উপজেলার মো. তৈয়বের ছেলে মোহাম্মদ নোমান (৩৫), সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নের আলতাফ হোসেনের ছেলে মমতাজ উদ্দিন (৪০)।

র‍্যাব জানায়, ভুক্তভোগী আনসারুল হক এবং তার বন্ধু কামাল উদ্দিনসহ কয়েকজনে মিলে সাতকানিয়ার এওচিয়ায় শাহ মাজিদিয়া ব্রিকস নামে একটি ইটভাটায় দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। গত ২৩ মে আসামি নোমান ও মমতাজের নেতৃত্বে একদল লোক ইটভাটায় হানা দেয়। লুটপাট করে সেখানে থাকা শ্রমিকদের তাড়িয়ে দেয়। পরে ইটভাটাটি দখলে নেয় অভিযুক্তরা। এ ঘটনায় ২৯ মে ভুক্তভোগী আনসারুল হকের স্ত্রী বাদী হয়ে সাতকানিয়া থানায় ২১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ১০০ থেকে ১২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর র‍্যাব অভিযান চালিয়ে অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার করে।

এদিকে, ইটভাটা দখল নিয়ে গত ২৭ মে নগরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেন কামাল উদ্দিনের স্ত্রী মোর্তোজা বেগম। সেখানে তিনি অভিযোগ করেন, তার স্বামী ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তিনি গত ১৬ মে থেকে হাসপাতালে ভর্তি রয়েছেন। এ সুযোগে নোমান গত ২২ মে সাতকানিয়া থানায় কামাল উদ্দিন ও আনসারুলের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজি মামলা দায়ের করেন। এরপর ইটভাটা দখল করেন।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, গ্রেপ্তার দুজন ইটভাটা থেকে চাঁদা দাবি করতেন। একপর্যায়ে ইটভাটাটি দখল করেন। বিষয়টি জানতে পেরে অভিযুক্তদের গ্রেপ্তারে র‍্যাব মাঠে নামে। মঙ্গলবার দুজনকে গ্রেপ্তার করা হয়। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদেরকে সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!