ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাগরে নিম্নচাপ : ৩ নম্বর সতর্ক সংকেত

সাগরে নিম্নচাপ : ৩ নম্বর সতর্ক সংকেত

songket-5bbc383dc13f7

নিউজ ডেক্স : দেশের চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

শনিবার আবহাওয়া অধিদফতরের সর্বশেষ আবহাওয়া পরিস্থিতে বলা হয়, বজ্রমেঘের ঘনঘটা বৃদ্ধির কারণে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহকে উপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

শনিবার সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বদ্ধি পেতে পারে বলেও তাতে উল্লেখ করা হয়।

ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার গতিতে বাতাস বয়ে যাবে। যা দমকা হাওয়াসহ ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিতেও বয়ে যেতে পারে।

শনিবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ। শনিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ৪১ মিলিমিটার। এ সময় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে রাঙ্গামাটিতে ১০৯ মিলিমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!