Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ৬ ইউপি নির্বাচনে ৩২২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

লোহাগাড়ায় ৬ ইউপি নির্বাচনে ৩২২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ছয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৩ জন, সংরক্ষিত মহিলা পদে ৬৫ জন ও সাধারণ সদস্য পদে ২৩৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা সাদ্দাম হোসেন রোমান খান এ তথ্য জানিয়েছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বড়হাতিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থী আওয়ামী লীগের বিজয় কুমার বড়ুয়া, সংরক্ষিত মহিলা পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৪৩ জন মনোনয়পত্র জমা দিয়েছেন।

পদুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত মহিলা পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ৪৩ জন মনোনয়পত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ হারুনর রশিদ, স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে মো. জহির উদ্দিন, জসিম উদ্দিন, মুহাম্মদ শাহ নেওয়াজ, আক্তার কামাল, মোস্তাক আহমদ সবুজ, এস. এম. আবু সাঈদ চৌধুরী।

চরম্বা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪৩ জন মনোয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ শফিকুর রহমান, স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে মোহাম্মদ সাদাত উল্লাহ ও মোহাম্মদ হেলাল উদ্দীন।

কলাউজান ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৪০ জন মনোয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল ওয়াহেদ, স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে মোহাম্মদ এয়াছিন, মোহাম্মদ হেলাল উদ্দিন, মোহাম্মদ জাহাঙ্গীর আমিন, মো. নুরুল আলম চৌধুরী ও মো. আব্দুস ছবুর।

পুটিবিলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত মহিলা পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৩৮ জন মনোয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর হোছেন ও স্বতন্ত্র প্রার্থী ফরিদুল আলম।

চুনতি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ২৭ জন মনোয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জয়নুল আবেদিন, স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে মো. আনিস উল্লাহ, নুর মোহাম্মদ শহীদুল্লাহ ও হোছাইন মুহাম্মদ জুনাইদ।

উল্লেখ্য, লোহাগাড়ায় ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২৯ নভেম্বর, আপিল দায়েরের শেষ তারিখ ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তির শেষ তারিখ ৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর, প্রতীক বরাদ্দের তারিখ ৭ ডিসেম্বর ও ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!