ব্রেকিং নিউজ
Home | ফটোফিচার | লোহাগাড়ায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

লোহাগাড়ায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

এলনিউজ২৪ডটকম : “ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় লোহাগাড়ায়ও বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। রোববার (১৪ নভেম্বর) সকালে লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের উদ্যোগে র‌্যালী, বিনামূল্যে ইনসুলিন, ঔষুধ, লিপলেট বিতরণ করা হয়েছে। এছাড়া বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও চিকিৎসকের পরামর্শ দেয়া হয়।

দিবসের কর্মসূচি উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব জিতু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম ও লোহাগাড়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ।

সার্বিক সহযোগিতায় ছিলেন লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা সমাজকর্মী আরমান বাবু রোমেল, পরিচালক রাশেদুল হক, হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বক্তারা বলেন, বিশ্ব ডায়াবেটিস দিবসে লোহাগাড়া ডায়াবেটিক হাসপাতালে যেসব কর্মসূচি করেছে তা শ্রশংসনীয়। যথাযথ পরামর্শ পেলে একজন ডায়াবেটিস রোগি চিকিৎসকের ওপর নিভরশীল না থেকে রোগকে ভালোভাবে নিয়ন্ত্রণে রাখতে পারেন। এ রোগের যেসব ঝুঁকি আছে তা এড়িয়ে চলতে পারেন। সকল ডায়াবেটিস রোগিদের সচেতন থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!