Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় ট্রাফিক সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু

লোহাগাড়ায় ট্রাফিক সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু

170

এলনিউজ২৪ডটকম : সারা দেশের ন্যায় লোহাগাড়ায়ও সড়ক নিরাপদ রাখতে ট্রাফিক সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়েছে। আজ ৮ সেপ্টেম্বর শনিবার সকালে লোহাগাড়া ট্রাফিক চট্টগ্রাম জেলা পুলিশের আয়োজেন জনসচেতনতামূলক এ ক্যাম্পেইন শুরু হয়। এভাবেই এক মাস ব্যাপী প্রতি সপ্তাহের শনিবার লোহাগাড়া বটতলী মোট মোটর ষ্টেশনে অনুষ্ঠিত হবে ক্যাম্পেইন।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান মোল্যা ট্রাফিক সচেতনতামূলক ক্যাম্পেইন উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়ার ট্রাফিক ইনচার্জ (টিআই) মুজিবুর রহমান, সার্জেন্ট মাহবুবুর রহমান, এসআই শেখাব উদ্দিন সেলিম, এটিএসআই শাহ জালাল, বেলায়েত হোসেন ও উপজেলার স্কাউট সদস্যরা।

171

লোহাগাড়ার ট্রাফিক ইনচার্জ মুজিবুর রহমান জানান, ক্যাম্পেইন চলাকালীন সময় আইন মেনে রাস্তা পারাপারসহ সড়কে ঝুঁকিমুক্ত চলাচলে মানুষকে সচেতন করতে লোহাগাড়া ট্রাফিক পুলিশের পক্ষ থেকে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। একই সাথে মোটরযান চালককে তাদের নিজ নিজ যানবাহনের কাগজপত্র সাথে রাখা, মোটরসাইকেল চালানোর সময় হেলমেট ব্যবহার করা ও রাস্তা পারাপারে জনগণকে আইন মেনে চলারও আহবান জানান তিনি।

তিনি আরো জানান, হেলমেট ছাড়া কোন মোটরসাইকেল চালকদের জ্বালানী না দেয়ার জন্য ইতোপূর্বে লোহাগাড়ার সকল ফিলিং ষ্টেশনের মালিকদের মৌখিকভাবে জানানো হয়েছে। লোহাগাড়ার সকল ফিলিং ষ্টেশনে সচেতনতামূলক ষ্টিকারও সাটানো হবে বলে জানান তিনি।

ট্রাফিক পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সচেতন মহল। সচেতনতামূলক প্রচারের ফলে মানুষের মন-মানষিকতা পরিবর্তন হবে। ফলে সড়কে দূর্ঘটনার হার কমে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!