Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ইউপি নির্বাচনে জামায়াতের নেই কোন প্রার্থী, দেয়নি সমর্থনও

লোহাগাড়ায় ইউপি নির্বাচনে জামায়াতের নেই কোন প্রার্থী, দেয়নি সমর্থনও

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় অনুষ্ঠিতব্য আমিরাবাদ, আধুনগর ও লোহাগাড়া সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান কিংবা সদস্য পদে বাংলাদেশ জামায়াত ইসলামী মনোনীত নেই কোন প্রার্থী। এমনকি কোন প্রার্থীকে দেয়নি সমর্থনও। শনিবার (১৭ অক্টোবর) উপজেলা জামায়াতের আমীর আসাদুল্লাহ ইসলামাবাদী মুঠোফোনে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, কেন্দ্রের নির্দেশনা মতে তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তারা কোন প্রার্থী দেয়নি। লোহাগাড়ায় জামায়াতের একটি বিশাল ভোট ব্যাংক রয়েছে। সেহেতু অনেকে নিজেদের পায়দা হাছিলের জন্য জামায়াতের সমর্থন পাওয়ার কথা অপপ্রচার করতে পারে। যদি কোন চেয়ারম্যান কিংবা সদস্য প্রার্থী এ ধরণের প্রচার করেন তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

তিনি আরো জানান, স্থানীয় সরকার নির্বাচনে জামায়াতের অনেক নেতাকর্মীর নিকটাত্মীয় প্রার্থী হয়েছেন। প্রার্থীর পক্ষ হয়ে কাজ করছেন সংগঠনের অনেকে। এটা সম্পূর্ণ তাদের ব্যক্তিগত ব্যাপার। তবে সংগঠন নির্দিষ্ট কোন প্রার্থীর পক্ষ হয়ে কাজ করার নির্দেশনা দেয়নি।

এলাকার সচেতন মহল বলছেন, নির্বাচন যতই ঘনিয়ে আসছে ভোটররা প্রার্থীদের চুল ছেড়া বিশ্লেষণ করছেন। কাকে নির্বাচিত করলে এলাকার উন্নয়ন হবে। সুখে-দু:খে পাশে পাবেন। তবে অনেক প্রার্থী জামায়াতের ভোট ব্যাংকে হানা দিতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কারণ যে প্রার্থী জামায়াতের ভোটগুলো নিজেদের আয়ত্বে নিতে পারবেন তার বিজয় এক ধরণের সুনিশ্চিত। তবে অনেক মনে করছেন স্থানীয় সরকার নির্বাচনে দলের চেয়ে ব্যক্তি ইমেইজ ভোটাররা বেশী গুরুত্ব দেন। অবশ্য ২০১৫ সালের ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত আমিরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে জামায়াত মনোনীত প্রার্থী কাজী নুরুল আলম কারাগারে থেকেও বিপুল ভোটে জয়লাভ করেছিলেন।

উল্লেখ্য, আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিতব্য লোহাগাড়া সদর, আমিরাবাদ ও আধুনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৫ জন, সংরক্ষিত মহিলা পদে ৩১ জন ও সাধারণ সদস্য পদে ১১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শেষ মুহুর্তে প্রার্থীরা ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আমিরাবাদ ইউনিয়নে ২৮ হাজার ৯৪৩ জন, আধুনগর ইউনিয়নে ১৫ হাজার ৫৫৬ ও লোহাগাড়া সদর ইউনিয়নে ২৩ হাজার ১৬৯ জন ভোটার রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!