Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় নার্সের অদক্ষতায় শিশুর মৃত্যু

লোহাগাড়ায় নার্সের অদক্ষতায় শিশুর মৃত্যু

140

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া সদরের সাউন্ড হেলথ হাসপাতলে ডাক্তারের অবহেলা ও অদক্ষ এবং প্রশিক্ষণবিহীন নার্সের কারণে ২ মাস বয়সী এক শিশু মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। ১ এপ্রিল রাত সাড়ে ১১টায় এ ঘটনা ঘটে বলে জানা যায়। নিহত শিশু তাহনিয়া লাবিবা চকরিয়ার সরওয়ারের কন্যা। বর্তমানে স্ত্রী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতার সুবাদে লোহাগাড়ার রশিদার পাড়ায় বসবাস করে আসছেন। ২ এপ্রিল সকালে নিহত শিশুর লাশ রশিদার পাড়া এলাকায় দাফন করা হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

নিহত শিশুর মা তাহমিনা আকতার জেনি জানান, রাতে তার শিশুর ঠান্ডা জনিত সমস্যা দেখা দিলে সাউন্ড হেলথ হাসপাতালে ডা. তাহিয়াত আহমেদের কাছে চিকিৎসার জন্য যায়। ডাক্তার শিশুটিকে দেখার পর নার্সকে অক্সিজেন ও নেবুলাইজার প্রয়োগ করতে নির্দেশনা দেন। তাহমিনা আরো জানান, অদক্ষ ও প্রশিক্ষণবিহীন নার্সের সহকারি অতিরিক্ত মাত্রায় অক্সিজেন ও নেবুলাইজার প্রয়োগের পরপরই শিশুর দম বন্ধ হয়ে যায়। তার ৫/৭ মিনিট পরেই শিশুর হাত-পা ঠান্ডা হয়ে আসে এবং মৃত্যুর কোলে ঢলে পড়ে। পরে ডাক্তার তড়িঘড়ি করে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যাওয়ার পরামর্শ দেন বলে জানান।

এদিকে ডাক্তার তাহিয়াদ আহমেদ চিকিৎসাজনিত ত্রুটি ও অবহেলার কথা অস্বীকার করে জানান, শিশুর অবস্থা সংকটাপন্ন হওয়ায় তিনি চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

অপরদিকে হাসপাতাল কর্তৃপক্ষের যোগাযোগ করা হলে জানান, বিষয়টি খতিয়ে দেখা হবে এবং ডাক্তার ও নার্সদের অবহেলা হয়ে থাকলে ব্যবস্থা নেয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক শিশু রোগে অভিজ্ঞ এক চিকিৎসক জানান, একই সাথে অক্সিজেন ও নেবুলাইজার প্রয়োগ অনেক হিতে বিপরীত হতে পারে, যা হয়তো এই শিশুর ক্ষেত্রে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!