ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় আদালতের নির্দেশনা অমান্য করে পাকা ভবন উচ্ছেদের অপচেষ্টার অভিযোগ

লোহাগাড়ায় আদালতের নির্দেশনা অমান্য করে পাকা ভবন উচ্ছেদের অপচেষ্টার অভিযোগ

এলনিউজ২৪ডটকম: লোহাগাড়ার আধুনগরে আদালতের নির্দেশনা অমান্য করে পাকা ভবন উচ্ছেদের অপচেষ্টা করার অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়নের খাঁনহাট বাজারস্থ পাল পাড়া সড়কের প্রবেশমুখের পাশে ওই ভবনের অবস্থান।

রোববার (১০ মার্চ) সকালে উপজেলা সদর বটতলী স্টেশনের এক হল রুমে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ভূক্তভোগি পরিবার এই অভিযোগ করেন।

ভূক্তভোগি শমসুল হক জানান, ১৯৭৯ সাল থেকে উক্ত খতিয়ানভূক্ত জায়গায় দুই তলা বিশিষ্ট পাকা ভবন নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছি। ২০০৭ সালে স্থানীয় একটি কুচক্রি মহল ব্যক্তিগত শত্রুতার বশবর্তী হয়ে তার নির্মিত ভবনের জায়গাটি খাস জায়গা প্রচার করে উপজেলা প্রশাসন বরাবর ভবন উচ্ছেদের আবেদন করেন।

পরবর্তীতে একই সনে তিনি উক্ত জায়গাটি খতিয়ানভূক্ত পৈত্রিক জায়গা দাবি করে আদালতে মামলা করেন। ২০০৯ সালে দীর্ঘ শুনানি শেষে আদালত কর্তৃক দুই দফা তদন্ত ও জায়গা পরিমাপের পর জায়গাটি তার খতিয়ানভূক্ত বলে আদালত রায় দেন। একই সাথে উক্ত জায়গায় নির্মিত পাকা ভবন স্থিতি রাখতে আদায় স্থায়ী নিষেধাজ্ঞা দেন। উক্ত নিষেধাজ্ঞা এখনো বলবৎ আছে।

এমতাবস্থায় চলতি সনে গত ৮ ফেব্রুয়ারি চট্টগ্রাম জেলা প্রশাসক কর্তৃক আমার খতিয়ানভূক্ত জায়গার উপর স্থিত পাকা ভবন উচ্ছেদের জন্য নোটিশ জারি করেন। কতিপয় কিছু কুচক্রিমহল আদালতের নির্দেশনা গোপন করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে পুণরায় তাকে হয়রানি করার জন্য নোটিশ প্রদান করেছেন। এই ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেন।

এই সময় উপস্থিত ছিলেন ভূক্তভোগি পরিবারের শমসুল হক, শহিদুল হক, স্থানীয় রাশু রশিদ, কায়েস আরফাত প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!