ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় অভিযানের পর ফের ফুটপাত দখল, যানজট

লোহাগাড়ায় অভিযানের পর ফের ফুটপাত দখল, যানজট

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা সদর বটতলী স্টেশনে যানজট নিরসনে অভিযানের পর ফের দখল করে ফেলেছে ফুটপাত। এতে সৃষ্টি হচ্ছে চিরচেনা সেই নিত্যনৈমত্তিক যানজট।

সোমবার (২৫ ডিসেম্বর) সকালে অভিযান পরিচালনা করেন উপজেল সহকারী কমিশনার (ভূমি) নাজমুন লায়েল। সাথে ছিলেন দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ খাঁন মুহাম্মদ এরফান ও থানার এসআই জামাল উদ্দিনসহ আইনৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জানা যায়, সড়কের দুই পাশের ফুটপাত দখল করে যত্রতত্র ভাসমান দোকান বসা, গাড়ি পাকিং ও সড়কের উপর দাঁড়িয়ে গাড়িতে যাত্রী উঠানামা করাসহ বিভিন্ন কারণে বটতলী স্টেশনে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হয়। এর ফলে চরম দূর্ভোগ পোহাতে হয় যাত্রী ও স্টেশনে আসা লোকজনকে। এরই প্রেক্ষিতে উপজেলা যানজট নিরসন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বটতলী স্টেশনে অভিযান পরিচালনা করা হয়। এছাড়া সড়ক থেকে নির্দিষ্ট দূরত্বে লাল পতাকা দিয়ে নির্ধারণ করে দেয়া হয়েছে। ওই স্থান পর্যন্ত কোন ভাসমান দোকান কিংবা গাড়ির স্ট্যান্ড হিসেবে ব্যবহার না করা যাবে না বলে বলা হয়েছে।

স্থানীয় ব্যবসায়ী হাফিজুল ইসলাম জানান, যানজট নিরসনে অভিযান শেষ হবার পর পরই পুণরায় দখল হয়ে গেছে ফুটপাত। সড়কের উপর গাড়ি দাঁড়িয়ে উঠানামা করছে যাত্রী। ভ্রাম্যমাণ আদালতের নির্দেশনা মানছে না কেউ। ফলে পুণরায় সৃষ্টি হচ্ছে যানজট। দূর্ভোগ পোহাচ্ছেন স্টেশনে আসা লোকজন।

উপজেলা যানজট নিরসন কমিটির সদস্য ও নিরাপদ সড়ক চাই লোহাগাড়ার সভাপতি মোজাহিদুল ইসলাম জানান, অভিযানের পর স্টেশনের চিত্র তুলে ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রতিবেদনের মাধ্যমে অবহিত করা হবে।

লোহাগাড়া উপজেলা সহকারী কমির্শনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল জানান, উপজেলা যানজট নিরসন কমিটির সিদ্ধান্ত মতে স্টেশনে যানজট নিরসনে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানের পর পুণরায় ফুটপাত দখলসহ যানজট সৃষ্টির কারণ জানতে চাইলে তিনি বলেন, কমিটি অভিযানের ফলোআপ রিপোর্ট করবেন। রিপোর্ট অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!