Home | দেশ-বিদেশের সংবাদ | রাত পোহালেই বোয়ালখালীতে উপ-নির্বাচন, ঝুঁকিপূর্ণ ৫৮ কেন্দ্র

রাত পোহালেই বোয়ালখালীতে উপ-নির্বাচন, ঝুঁকিপূর্ণ ৫৮ কেন্দ্র

ec-1-20200112150929

নিউজ ডেক্স :  চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপ-নির্বাচন কাল সোমবার (১৩ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। নির্বাচনের সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছে নির্বাচন কমিশন ও জেলা প্রশাসন।

রোববার (১২ জানুয়ারী) সকাল থেকে কেন্দ্রগুলোতে পৌঁছাছে নির্বাচনী সরঞ্জাম। এর মাঝে ৫৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। -জাগো নিউজ

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নিয়ে ভোটারদের কাছে ইভিএমে ভোটদানের প্রক্ষিণে ছিল নানা কর্মসূচি। নির্বাচন কমিশন ৫৩টি জনগুরুত্বপূর্ণ স্থানে প্রদর্শন করে ইভিএম।

এর আগে পাল্টাপাল্টি অভিযোগের মধ্য দিয়ে শনিবার (১১ জানুয়ারি) মধ্য রাতে শেষ হয় নির্বাচনী প্রচারণা।

উপ-নির্বাচনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ, বিএনপির মনোনীত প্রার্থী চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) চেয়ারম্যান এস এম আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন, ন্যাপের বাপন দাশগুপ্ত ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক।

এদিকে নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান।

তিনি বলেন, প্রতিটি কেন্দ্রে সেনাবাহিনীর দুইজন করে সদস্য কারিগরী সহযোগিতার জন্য থাকবে। পরিস্থিতি বিবেচনায় নির্বাচনে ৫৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এরমধ্যে ১৮টি অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনা করা হচ্ছে। এ কেন্দ্রগুলোতে ১৯ ও সাধারণ কেন্দ্রগুলোতে থাকবে ১৮ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। এ ছাড়া নির্বাচনে পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসার সদস্যের সমন্বয়ে ১৪টি মোবাইল ফোর্স, ছয়টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের ছয়টি টহল দল এবং পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!