ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রমজানে অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

রমজানে অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

নিউজ ডেক্স: আসন্ন পবিত্র রমজান মাসে নতুন অফিস সময়সূচি নির্ধারণ করেছে সরকার। নতুন সময়সূচি অনুযায়ী, রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত অফিস শুরু হবে সকাল ৯টায়। আর শেষ হবে বিকেল সাড়ে ৩টায়। এছাড়া বেলা ১টা ১৫ মিনিট থেকে বেলা ১টা ৩০ মিনিট পর্যন্ত নামাজের বিরতি থাকবে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার বৈঠকে নতুন অফিস সময়সূচি নির্ধারণ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়।

মন্ত্রিসভা বৈঠকে, হিজরি ১৪৪৫ (২০২৪ খ্রিষ্টাব্দ) সালের পবিত্র রমজান মাসে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য অফিস সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন আসন্ন রমজান মাসে নতুন অফিস সময়সূচি জানান।

রমজান মাসের সেহরি ও ইফতারের সময় বিবেচনা করে এবং রোজাদারদের অফিসে আসার সুবিধার্থে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত সব প্রতিষ্ঠানের জন্য নতুন সময়সূচি নির্ধারণ করে সরকার।

অন্যান্য অফিসের বিষয়ে তিনি বলেন, ব্যাংক-বিমা ও অন্য সংশ্লিষ্ট এবং ডাক, রেলওয়েসহ রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান তাদের নিজস্ব পদ্ধতিতে এবং আইন অনুযায়ী তারা সময়সূচি নির্ধারণ করবেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ মার্চ থেকে মুসলমানদের সিয়াম সাধনার পবিত্র রমজান মাস শুরু হওয়ার কথা রয়েছে।

বর্তমানে অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। বৈশ্বিক মন্দার পর অফিস সময় পরিবর্তন করে ৯টা থেকে ৫টার পরিবর্তে এক ঘণ্টা কমানো হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!