Home | দেশ-বিদেশের সংবাদ | মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ৬ বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ

মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ৬ বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ

chera-deep

নিউজ ডেক্স : বাংলাদেশি মাছ ধরার একটি ট্রলারকে লক্ষ্য করে গুলিবর্ষণ করেছে মিয়ানমারের নৌবাহিনী। এতে ট্রলারে থাকা ছয় জেলে গুলিবিদ্ধ হয়েছেন। মঙ্গলবার সকালে সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের পূর্বে সাগরে মাছ ধরার সময় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন কক্সবাজারের নুনিয়ারছড়ার ওসমান গনি (২২), একই গ্রামের রফিকুল ইসলাম (৩০), নুর আহমেদ (৩২) ও কক্সবাজার মহেশখালীর সাইফুল ইসলাম (৩৫)।

অপর দুই জনের নাম জানা যায়নি।

কোস্ট গার্ড ও স্থানীদের ভাষ্য মতে, গত চার দিন আগে কক্সবাজারের বাসিন্দা মো. রহিম সওদাগরের মালিকাধীন মাছ ধরার ট্রলার নিয়ে ১৪ জেলে বঙ্গোপসাগরে মাছ শিকারে যান। মঙ্গলবার তারা সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের পূর্বে মাছ ধরতে সাগরে জাল ফেলেন।

এসময় হঠাৎ করেই মিয়ানমারের নৌবাহিনীর একটি জাহাজ মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে গুলি চালায়। জাল ফেলে পালিয়ে আসার সময় বোটে থাকাদের মাঝে ৬ জেলে গুলিবিদ্ধ হন। পরে বিকেল ৫টার দিকে ট্রলারটি সেন্টমার্টিন ঘাটে পৌঁছলে স্থানীয় লোকজন ও কোস্ট গার্ডের সদস্যরা গুলিবিদ্ধদের প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স পাঠান। তাদের পা, হাত ও চোখের নিচে গুলির চিহ্ন রয়েছে।

কোস্ট গার্ড সেন্টমার্টিন দায়িত্বরত কর্মকর্তা মো. সাইফুল আবছার তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, গুলিবিদ্ধদের প্রাথমিক চিকিৎসা দিয়ে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়েছে।

গুলিবিদ্ধ জেলেদের বরাত দিয়ে তিনি আরও জানান, বাংলাদেশের জলসীমায় মাছ ধরার সময় মিয়ানমারের নৌবাহিনী তাদের ধাওয়া করে গুলি বর্ষণ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!