ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মানসিক-শারীরিক সমস্যা থেকে মুক্তি দেয় ইয়োগা 

মানসিক-শারীরিক সমস্যা থেকে মুক্তি দেয় ইয়োগা 

নিউজ ডেক্স : মানসিক ও শারীরিক সমস্যা থেকে মুক্তি পেতে ইয়োগা বা যোগাসনের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ভারতীয় সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন।

শনিবার (১৮ জুন) নৌবাহিনী কনভেনশন সেন্টারে ভারতের চট্টগ্রাম সহকারী হাইকমিশন উদ্যোগে আয়োজিত ৮ম আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যোগব্যায়াম হল একমাত্র ব্যবস্থা যা কোনো রাষ্ট্রীয় আবেদন বা পৃষ্ঠপোষকতা ছাড়াই ৫ হাজার বছরেরও বেশি সময় ধরে টিকে আছে। যোগ ব্যায়ামের ফলে মানুষের বুদ্ধি মজবুত হয়। যোগ ব্যায়াম জনপ্রিয় হয়ে ওঠার কারণ এটি সামগ্রিক বিজ্ঞান যা আমাদের শারীরিক, মানসিক স্বাস্থ্যকে একত্রিত করে। যোগব্যায়াম চিন্তা, কর্ম, জ্ঞান এবং ভক্তিতে আমাদের উন্নত মানুষ হিসেবে গড়ে তোলে। এটি ব্যায়ামের চেয়ে অনেক বেশি।

এসময় ইউএনজিএ-তে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই উদ্যোগকে বাংলাদেশ সহ ১৭৭টি দেশ সমর্থন করে জানিয়ে ডা. রাজীব রঞ্জন বলেন, মানসিক ও শারীরিক সমস্যা থেকে মুক্তি পেতে ইয়োগা বা যোগাসনের কোনো বিকল্প নেই। যোগব্যায়াম ভারসাম্যপূর্ণ উপায়ে একজন ব্যক্তির অভ্যন্তরীণ শক্তির বিকাশ করে।

দিনব্যাপী এই অধিবেশনে মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, প্রশাসন, কর্পোরেট ব্যক্তিত্ব, অ্যাকাডেমিয়া এবং বিশেষ করে ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের ১২০০ জনেরও বেশি ব্যক্তি অংশগ্রহণ করেন। কোয়ান্টাম ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক আহমেদ শরীফ বিভিন্ন আসন ও ধ্যানের কৌশল প্রদর্শন করে সেশন পরিচালনা করেন।  

অনুষ্ঠান সহযোগিতায় ছিল ফোর এইচ গ্রুপ, ওয়েল স্টুডিও, ইন্ডিয়ান ওয়েল করপোরেশন, বোনাঞ্জা অ্যান্ড ইম্পেটাস ইভেন্ট ম্যানেজমেন্ট ও কোয়ান্টাম ফাউন্ডেশন ।  -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!