ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মাতারবাড়ীতে ৬৫ হাজার টন কয়লা নিয়ে এলো আরও একটি জাহাজ

মাতারবাড়ীতে ৬৫ হাজার টন কয়লা নিয়ে এলো আরও একটি জাহাজ

নিউজ ডেক্স : কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ী তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য আমদানি করা ৬৫ হাজার ২০ টন কয়লা নিয়ে মাতারবাড়ী সমুদ্র বন্দরে ভিড়েছে এমভি এলএমজেড এটলাস নামে আরও একটি জাহাজ। মঙ্গলবার (৪ জুলাই) সকালে জাহাজটি  মাতারবাড়ী বন্দরে ভিড়ে। এ নিয়ে গত দুই মাসে ৬টি জাহাজে প্রায় ৪ লাখ টন কয়লা আনা হয়েছে মাতারবাড়ী তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য।

মাতারবাড়ী সমুদ্র বন্দরের প্রকল্প ব্যবস্থাপক আতাউল হাকিম সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করে বলেন, সকালে সাইপ্রাসের পতাকাবাহী জাহাজটি ৬৫ হাজার ২০ টন কয়লা নিয়ে বন্দরের জেটিতে পৌঁছেছে। ইন্দোনেশিয়ার তারানহা বন্দর থেকে কয়লা নিয়ে এসেছে এই জাহাজটি। আমরা সতর্কতার সঙ্গে এটি জেটিতে নোঙর করিয়েছি। এটিতে বিদ্যুৎকেন্দ্রের জন্য ৬৫ হাজার ২০ টন কয়লা আনা হয়েছে।

জানা গেছে, গত দুই মাসে এই বন্দরে ভিড়েছে ৬টি জাহাজ। সেসব জাহাজে করে প্রায় ৪ লাখ মেট্রিক টন কয়লা আনা হয়েছে মাতারবাড়ী তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য। সকালে চট্টগ্রাম বন্দরের গভীর সাগর থেকে ২২৯ মিটার দীর্ঘ এবং সাড়ে ১২ মিটার গভীর জাহাজটিকে পাইলটিং করে মাতারবাড়ী জেটিতে নিয়ে আসা হয়। এরপর সতর্কতার সঙ্গে তা বিদ্যুৎ কেন্দ্রের নিজস্ব জেটিতে ভেড়ানো হয়। -ঢাকা পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!