ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | বয়সের কাছে হার না মানা এক যুবক : ২৫ বছর বয়সে পিইসিই পাস

বয়সের কাছে হার না মানা এক যুবক : ২৫ বছর বয়সে পিইসিই পাস

25

এলনিউজ২৪ডটকম : শাহেদুল ইসলাম। বয়স পঁচিশ বছর। তিনি চন্দনাইশ উপজেলার পশ্চিম কেশুয়া গ্রামের ইউনুছ আহমদের সন্তান। ২০১৭ সালে পিইসিই পরীক্ষায় লোহাগাড়া আইডিয়াল স্কুল থেকে অংশগ্রহণ করে ৩.২৫ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নের জীয়ন কাঠি নার্সারিতে কাজ করেন শাহেদ। পড়াশুনার আগ্রহ দেখে নার্সারির মালিক আলাউদ্দিন মিয়া তাকে লোহাগাড়া আইডিয়াল স্কুলে ভর্তি করে দেন। প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে উত্তীর্ণ হওয়ার পর বয়স ও মেধা বিবেচনায় পঞ্চম শ্রেণীতে প্রমোশন দেওয়া হয়। শাহেদ কাজের কারণে নিয়মিত ক্লাস করতে না পারলেও সকালে ৫ম শ্রেণির ছাত্র-ছাত্রীদের সাথে অতিরিক্ত ক্লাসে নিয়মিত উপস্থিত থাকতেন। শুধু দু’ঘন্টা অতিরিক্ত ক্লাসের পাশাপাশি নিজ আগ্রহ ও চেষ্টায় ২০১৭ সালে অনুষ্ঠিত প্রাথমিক সমাপনী পরীক্ষায় বি (৩.২৫) গ্রেড লাভ করেন শাহেদ।

লোহাগাড়া আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক হামিদুল হোছাইন জানান, “শাহেদ নিয়মিত অতিরিক্ত ক্লাসে উপস্থিত থাকতো। সে কঠোর পরিশ্রমী। পড়শুনা অব্যাহত রাখলে অনেক দূর এগিয়ে যাবে শাহেদ।”

শাহেদ জানায়, “আমি কাজের পাশাপাশি পড়াশুনা চালিয়ে যেতে চাই। ভাল মানুষ হতে চাই। ভবিষ্যতে একজন সফল ও সৎ ব্যবসায়ী হতে চাই।” একজন ভাল মানুষ হতে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছে শাহেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!