ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বিএনপি ক্ষমতায় আসলেই দেশ পিছিয়ে যায় : প্রধানমন্ত্রী

বিএনপি ক্ষমতায় আসলেই দেশ পিছিয়ে যায় : প্রধানমন্ত্রী

-153241103820180724065742

নিউজ ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশকে আর্থসামাজিকভাবে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে চাই। উন্নয়নশীল দেশের কাতার থেকে আমরা উন্নত দেশে পরিণত হবো, তার জন্য এখন থেকেই পরিকল্পনা গ্রহণ করতে হবে। এ বিষয়ে জেলা প্রশাসকদের কাছ থেকে বিভিন্ন ধরনের কর্মপরিকল্পনাসহ পরামর্শ চাই।

আজ মঙ্গলবার তিন দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বলে গেছেন বাঙালি ভিক্ষুকের জাতি না। বাঙালি বীরের জাতি না। তাই ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আমরা দেশকে খাদ্যে স্বয়ংসম্পন্ন করার দিকে মন দিই। আমরা দেশকে খাদ্যে স্বয়ংসম্পন্ন রেখে যাই। অথচ বিএনপি ক্ষমতায় এসে দেশকে পিছিয়ে দেয়। তারা ক্ষমতায় আসলেই দেশ পিছিয়ে যায়। কিন্তু সেই অবস্থা থেকে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্ন।

তিনি বলেন, আজকে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। বাংলাদেশ আরো এগিয়ে যাবে। উন্নয়নের এই ধারাটা যেন অব্যহত থাকে, সেই আহ্বান জানাই।

এর আগে, অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম। দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, তিন দিনব্যাপী এ সম্মেলনে ১৮টি অধিবেশনের মাধ্যমে আপনারা মাঠ পর্যায়ের সমস্যা এবং সম্ভাবনার কথা নীতি-নির্ধারণীর পর্যায়ে সরাসরি তুলে ধরার সুযোগ পাবেন।

ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও মন্ত্রণালয়ের সচিবসহ ৬৪ জেলায় কর্মরত জেলা প্রশাসক এবং আট বিভাগীয় কমিশনার উপস্থিত ছিলেন। তিন দিনব্যাপী এই সম্মেলন চলবে ২৬ জুলাই পর্যন্ত।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক শায়লা ফারজানা, নওগাঁর জেলা প্রশাসক মিজানুর রহমান, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দিন আহমেদ, রাজশাহী বিভাগীয় কমিশনার আব্দুল হান্নান ও প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নজিবুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!