Home | দেশ-বিদেশের সংবাদ | বাজার নিয়ন্ত্রণে সব পদক্ষেপ নেয়া হবে : জেলা প্রশাসক

বাজার নিয়ন্ত্রণে সব পদক্ষেপ নেয়া হবে : জেলা প্রশাসক

নিউজ ডেক্স : রমজানকে সামনে রেখে কঠোরভাবে ভোগ্যপণ্যের বাজার মনিটরিংয়ের উদ্যোগ নেয়া হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে একটি টিম আগামীকাল মঙ্গলবার মাঠে নামছে। জেলা প্রশাসন, চেম্বার, ক্যাব, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট বাজার কমিটির সদস্যদের সমন্বয়ে গঠিত এই টিম প্রতিটি বাজারে অভিযান পরিচালনা করবে।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, রমজানে বাজার পরিস্থিতি স্বাভাবিক এবং নিয়ন্ত্রণে রাখতে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে।

গতকাল তিনি জানান, রমজানে বাজার স্থিতিশীল রাখতে একটি বড় টিম গঠন করা হয়েছে। ১৭ সদস্যের এই টিমে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটসহ বাজার সংশ্লিষ্টদের রাখা হয়েছে। মঙ্গলবার এই টিম মাঠে নামছে। তিনি বলেন, বাজারদর স্বাভাবিক রাখার ব্যাপারে আমরা ব্যবসায়ীদের বোঝাব। বাজার মনিটরিং করব। পণ্যের অবৈধ মজুদ গড়ে তুলে বাজার পরিস্থিতি অস্থিতিশীল বা অধিক মুনাফা হাতানোর সুযোগ কাউকে দেয়া হবে না।

তিনি বলেন, একটি বড় টিমের পাশাপাশি আমরা প্রত্যেক বাজারের জন্যও একটি টিম গঠন করেছি। ওই টিম ওই বাজারের পণ্য সরবরাহ এবং ক্রয়-বিক্রয় মনিটরিং করবে।

তিনি আরো বলেন, আমরা ইতোমধ্যে খোঁজখবর নিয়েছি। প্রচুর পণ্য রয়েছে। বাজারে পণ্যের কোনো অভাব নেই। রমজানে ক্রেতাদের হুড়োহুড়ি করে একসাথে অধিক পণ্য ক্রয় না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, বাজারে পণ্যের কোনো সংকট হবে না। হুড়োহুড়ি করবেন না। ধীরে সুস্থে বাজার করুন। প্রয়োজন অনুযায়ী পণ্য কিনুন। প্রয়োজনীয় পণ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না। -দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!