Home | দেশ-বিদেশের সংবাদ | পুলিশের এসআই, সোর্সের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

পুলিশের এসআই, সোর্সের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

নিউজ ডেক্স : চাঁদাবাজির অভিযোগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সদরঘাট থানার উপপরিদর্শক (এসআই) মো. এনামুল হক ও পুলিশের সোর্স মো. কায়েসের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে।

সোমবার (৪ এপ্রিল) সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালত এই নালিশি মামলাটি গ্রহণ করে আদেশের অপেক্ষায় রেখেছেন। নগরের উত্তর মোগলটুলী কমার্স রোডের মো. আনজু মিয়ার ছেলে মো. শাহাজাহান মামলাটি দায়ের করেন।  

আদালত সূত্রে জানা যায়, গত ২৮ মার্চ সকাল সাড়ে ৬টায় কর্মস্থলে যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হন মামলার বাদী শাহাজাহান। কদমতলী রেল গেট এলাকায় পৌঁছালে এসআই এনামুল ও কায়েস কথা আছে বলে মামলার বাদীকে ডেকে পুলিশের গাড়িতে করে সদরঘাট থানায় নিয়ে যায়। সেখানে নিয়ে গিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত টাকা দিতে অস্বীকার করিলে এসআই এনামুল বাদীকে লাঠি দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে। কিল, ঘুষি ও লাথি মেরে শারীরিক নির্যাতন করে মাটিতে ফেলে দেয়। শারীরিক নির্যাতন সহ্য করিতে না পেরে চিৎকার করলে এসআই এনামুল ও সোর্স কায়েস হত্যার উদ্দেশ্যে শাহজাহানকে পা দিয়ে গলা চেপে ধরে শ্বাসরোধ করার চেষ্টা করেন।  

মামলার বাদীর স্ত্রীকে মোবাইল ফোনের মাধ্যমে থানায় ডেকে নিয়ে আসে তারা। স্ত্রীর কাছে কমপক্ষে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। টাকা না দিলে শাহজাহানকে ইয়াবা দিয়ে মিথ্যা মামলা দিয়ে আদালতে সোপর্দ করবে হুমকি দেয়। স্ত্রী কোনো উপায় না দেখে মামলার সাক্ষী সাজু ও সোহেল প্রকাশ মামুনকে মোবাইল ফোনের মাধ্যমে থানায় ডেকে নিয়ে আসেন। এ সময় এসআই এনামুলকে ৩০ হাজার টাকা নগদ দেন। বাকি ২০ হাজার টাকা ৪-৫ দিন পর পরিশোধ করবে বলেন। পরে দুপুর ২টার দিকে শাহজাহানকে থানা থেকে ছেড়ে দেওয়া হয়। এ বিষয়ে কাউকে অভিযোগ না করার জন্য বলেন। যদি অভিযোগ করে পরিবারের সদস্যদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার হুমকি দেন।

বাদীর আইনজীবী স্বপন কুমার শীল বলেন, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহান মামলাটি গ্রহণ করে আদেশের অপেক্ষায় রেখেছেন।  মঙ্গলবার মামলাটির আদেশ দেওয়ার দিন রয়েছে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!