Home | লোহাগাড়ার সংবাদ | পদুয়ার আঁধারমানিক সড়কের বেহাল দশা

পদুয়ার আঁধারমানিক সড়কের বেহাল দশা

104

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পদুয়া ইউনিয়নের নাওঘাটা-আঁধারমানিক ও ধলিবিলাগামী সড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে। এতে জনসাধারণ ও শিক্ষার্থীদের যাতায়াতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। সরেজমিন পরিদর্শনে, ইট সলিংযুক্ত সড়কে বড়-বড় গর্ত ও খানা-খন্দকে ভরা। বর্তমানে উক্ত সড়ক দিয়ে যানবাহন চলাচল প্রায় অযোগ্য হয়ে পড়েছে।

জানা যায়, উক্ত সড়কটি খুবই  গুরুত্বপূর্ণ। সড়কটি পদুয়া তেওয়ারীহাট হয়ে সোজা পূর্বদিকে নাওঘাটা ও ধলিবিলা এবং দক্ষিণে আঁধারমানিক এলাকা সংযুক্ত। সড়কটি সরাসরি পার্বত্য জেলা বান্দরবানের সাথে যোগাযোগ রক্ষা করে আসছে। এ সড়ক দিয়ে প্রতিদিন পথচারী ছাড়াও অসংখ্য স্কুল, কলেজ ও মাদ্রাসা পদুয়া শিক্ষার্থী যাতায়াত করে থাকেন। সড়কের বেহাল দশার কারণে কৃষকের উৎপাদিত পণ্য ঠিকমতো বাজারজাত করতে পারছেন না। এতে তাদের উৎপাদিত পণ্যের লোকসান গুণতে হয়।

পদুয়া ইউপি চেয়ারম্যান মোঃ জহির উদ্দিন জানান, পদুয়ার নাওঘাটা-আঁধারমানিক ও ধলিবিলাগামী সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। সড়কের এমন বেহাল দশার কারণে জনগণের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। তিনি সড়কটি দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।
103
পদুয়ার বাজারের ব্যবসায়ী নুরুল ইসলাম জানান, দীর্ঘদিন যাবত সড়কটি সংস্কার করা হচ্ছে না। এতে সড়কটি দিন দিন যানবাহন চলাচল ও পথচারীদের যাতায়াতের অযোগ্য হয়ে পড়ছে। এছাড়াও উক্ত সড়ক দিয়ে যাতায়াতকারী রোগীদের চরম দূর্ভোগ পোহাতে হয়।

আঁধার মানিক উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি রেজাউল করিম জানান, সড়কটির বেহাল দশায় সাধারণ জনগণ ও শিক্ষার্থীরা যাতায়াতে চরম দূর্ভোগের শিকার হচ্ছে। তাই  জনস্বার্থে সড়কটি সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানান।

নাওঘাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ বেলাল উদ্দিন জানান, কোমলমতী শিক্ষার্থী ও সাধারণ পথচারীদের যাতায়াতের স্বার্থে সড়কটি মেরামত করা খুবই জরুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!