ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নির্বাচনকালীন সরকার গঠন হতে পারে কাল : অর্থমন্ত্রী

নির্বাচনকালীন সরকার গঠন হতে পারে কাল : অর্থমন্ত্রী

abul-mal

নিউজ ডেক্স : নির্বাচনকালীন সরকার শুক্রবার (৯ নভেম্বর) গঠন হতে পারে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তবে টেকনোক্র্যাটদের জায়গায় নতুন কেউ মন্ত্রীত্ব পাবে না। তাদের পদত্যাগপত্র এখনও গ্রহণ করা হয়নি।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সচিবালয়ে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এসব মন্ত্রণালয়ে নতুন কাউকে নিয়োগ দেয়া হবে কিনা জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, ‘না, নতুন কাউকে আনা হবে না। এ চার মন্ত্রণালয়ে বর্তমান মন্ত্রীদের বাড়তি দায়িত্ব হিসেবে দেয়া হবে।’

আপনি নিশ্চিত নতুন কোনো মুখ আসছে না- প্রশ্নে মুহিত আরও বলেন, ‘মোটামুটি নিশ্চিত। কারণ, সরকারটা তো কোয়ালিশন সরকার। এমন কোনো সদস্য নেই যাকে দেয়ার দরকার আছে। সুতরাং আমার মনে হয় না কোনো এডিশন হবে।’

প্রধানমন্ত্রীর নির্দেশে বুধবার (৬ নভেম্বর) ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান পদত্যাগপত্র জমা দেন।

অপরদিকে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, একসেপ্ট করতে হবে। একসেপ্ট তো করবেন, যেহেতু উনি বলেছেন করতে। এখন হয়তো সময়ের ব্যাপার।

`প্রধানমন্ত্রী একসেপ্ট করার সঙ্গে সঙ্গে তাদের মন্ত্রিত্ব থাকবে না। তাদের পদত্যাগ গ্রহণ করা হল।’

সংলাপ প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, আলোচনা শেষ হয়ে গেছে। প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার হবে বলেও ধারণা দেন তিনি।

নির্বাচনে দাঁড়াবেন কিনা প্রশ্নে মুহিত বলেন, ‘না না। আমি তো দাঁড়াবো না। ইটস মাই ডিসিশন। আমি নমিনেশন পেপার সাবমিট করবো। ডামি কিছু সাবমিট করতে হয়। যদি আমার ক্যান্ডিডেট যে হবে সে মিস করে যায় তাহলে আমাকে দাঁড়াতে হবে এরকম ধরণের। এটা রুটিন ব্যাপার। আই ওয়ান্ট টু রিটায়ার্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!