ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | দেশকে অনেক দূর এগিয়ে নিতে কাজ করছি : প্রধানমন্ত্রী

দেশকে অনেক দূর এগিয়ে নিতে কাজ করছি : প্রধানমন্ত্রী

ফাইল ছবি

ফাইল ছবি

নিউজ ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে উন্নত করতে হলে শিক্ষিত জনগোষ্ঠী প্রয়োজন। আমরা শিক্ষিত জনগোষ্ঠী তৈরির চেষ্টা করছি। এটা করতে পারলে দেশ দ্রুত উন্নয়নের দিকে এগিয়ে যাবে।

তিনি বলেন, অনেকে পিইসি, জেএসসির বিরুদ্ধে। কিন্তু একটা সার্টিফিকেট যখন শিশুরা পায় তখন তারা খুব খুশি হয়। অনেকে এই সার্টিফিকেটের ছবি তুলে রেখে দেয়। সুতরাং এটা খুব আনন্দের।

সোমবার সকালে গণভবনে পিইসি, ইবতেদায়ি, জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার প্রধানমন্ত্রীর হাতে এসব পরীক্ষার ফলাফলের অনুলিপি তুলে দেন। এরপর ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যানগণ নিজ নিজ বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। পরে প্রধানমন্ত্রী ডিজিটাল পদ্ধতিতে কম্পিউটারের মাউস চেপে ফলাফল প্রকাশ করেন।

এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান পৃথকভাবে দুই সেট বই প্রধানমন্ত্রীর হাতে তুলেদেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বই বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার পর শিক্ষার অগ্রগতি পিছিয়ে পড়েছিল। ’৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর শিক্ষার ওপর গুরুত্ব দেয় এবং শিক্ষাকে সামনের দিকে এগিয়ে নেয়ার কর্মসূচি ঘোষণা করে।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশকে অনেক দূর এগিয়ে নিতে আমরা কাজ করছি। ২০৪১ সাল ছাড়াও সুদূরপ্রসারি পরিকল্পনা আমাদের হাতে রয়েছে। ডেল্টা প্ল্যান প্রণয়নের মাধ্যমে আমরা আগামী ১০০ বছরের লক্ষ্য নির্ধারণ করেছি। কারণ আমরা বিশ্বাস করি সুনির্দিষ্ট লক্ষ্য থাকলেই তা বাস্তবায়ন সম্ভব।’

তিনি বলেন, সময়মতো ফলাফল ঘোষণা একটি দুরূহ ব্যাপার। তারপরও ঠিক সময়ে ফলাফল ঘোষণা করতে পারায় প্রধানমন্ত্রী ফলাফলের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। পরীক্ষায় যারা পাস করেছে তাদের অভিনন্দন এবং যারা পাস করতে পারেনি তাদের আরও ভালো করে পড়াশুনা করার আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!