ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ডেঙ্গু রোগীর সংখ্যা ধীরে ধীরে কমছে : স্বাস্থ্যমন্ত্রী

ডেঙ্গু রোগীর সংখ্যা ধীরে ধীরে কমছে : স্বাস্থ্যমন্ত্রী

53fc7c7bc05b943e69829c3d6232644b-5d459012e5c6d

নিউজ ডেক্স : প্রতিনিয়ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা কমছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। শনিবার বিকেলে রাজধানীর শিশু হাসপাতাল পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিনিয়ত কমছে। শিশু হাসপাতালে আজ (শনিবার) ১৭৩ জন ভর্তি হয়েছেন, এর মধ্যে সাতজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত।

‘শিশু হাসপাতলে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসায় আলাদা সেল করা হয়েছে। এখানে এ জ্বরে আক্রান্তদের চিকিৎসা বিনামূল্যে করার ব্যবস্থা করা হচ্ছে।’

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, রোগীর সেবায় ডাক্তার-নার্সরা দিন রাত ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছেন। সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন তারা।

তিনি বলেন, এ ব্যাপারে প্রধানমন্ত্রী সার্বিক খোঁজ-খবর রাখছেন। রোগীদের যেন কোনো সমস্যা না হয় তারা যাতে বিনামূল্যে চিকিৎসা পাচ্ছেন কিনা, বিনামূল্যে টেস্ট করতে পারছেন কিনা- এসব বিষয়েই তিনি নির্দেশনা দিয়েছেন।

দেশবাসীর উদ্দেশ্যে আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আতঙ্কিত হবার কোনো কারণ নেই। চিকিৎসার সব ব্যবস্থা আমাদের রয়েছে। তবে কারও অপ্রয়োজনীয় পরীক্ষা করানোর দরকার নেই।

জাহিদ মালেক বলেন, আমরা সবাই নিজের বাসা-বাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবো এবং সবার মধ্যে সচেতনতা গড়ে তুলবো। তাহলেই ডেঙ্গুর হাত থেখে মুক্তি পাওয়া যাবে।

এ সময় হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী। পাশাপাশি রোগীদের সঙ্গে কথাও বলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!