Home | দেশ-বিদেশের সংবাদ | ‘ডিবি পরিচয়ে তুলে নেওয়ার সময় সন্দেহ হলে চ্যালেঞ্জ করুন’

‘ডিবি পরিচয়ে তুলে নেওয়ার সময় সন্দেহ হলে চ্যালেঞ্জ করুন’

নিউজ ডেক্স : ডিবি পুলিশ পরিচয়ে কাউকে তুলে নেওয়ার সময় সন্দেহ হলে পরিচয়পত্র দেখতে চাওয়াসহ চ্যালেঞ্জ করতে পরামর্শ দিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

রোববার (৯ অক্টোবর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ বিষয়ে জানতে চাইলে মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, জনগণের কাছে অনুরোধ থাকবে কেউ যদি ডিবি পরিচয় দেয় তাহলে তাদের আইডিকার্ড দেখতে চাইবেন। আমাদের ডিবির প্রতিটা টিমের কাছে বলা আছে, যে এলাকায় অভিযান পরিচালনা করবেন চাহিবার মাত্র কার্ড প্রদর্শন করবেন।

‘কিন্তু আমরা ইদানীং এটাও শুনেছি ডিবির পরিচয় দিয়ে অনেকে অনেককে ধরে নিয়ে আসছে। পরে আমাদের কাছে আসলে অনেক খোঁজাখুঁজি করে ওই ব্যক্তিদের পাইনি। আমরা যখন খোঁজাখুঁজি করে পাইনি, তখন আমরা মনে করি কেউ ডিবির পরিচয় দিয়ে ওই ব্যক্তিকে উঠিয়ে নিয়েছে। ’ যোগ করেন তিনি।

ডিবি প্রধান বলেন, শুধু এইটুকু বলতে চাই আমরা স্বচ্ছ। কোথাও কোনো এলাকায় কেউ ডিবির নাম ব্যবহার করলে আপনারা চ্যালেঞ্জ করবেন। আইডি কার্ড দেখাতে না পারলে তখন আপনারা যা করবার তা করবেন।

যাত্রাবাড়ীতে এমন কোনো অভিযান চালনো হয়নি উল্লেখ করে তিনি আরও বলেন, আমাদের কাছে তথ্যটা এসেছে ডিবির নাম বলে মানুষজনকে তুলে নেওয়া হচ্ছে। ডিবি যখন অভিযান করে তখন সঠিক তথ্য দিয়েই অভিযান পরিচালনা করে। ডিবির নাম যেন কেউ ব্যবহার না করতে পারে সে জন্য আমরা যেমন অত্যাধুনিক আইডি কার্ড তৈরি করেছি, তেমনি কিউআর কোড সম্বলিত নতুন পোশাকও সংযুক্তি করেছি। যদি সেসব না থাকে তাহলে মনে রাখতে হবে ডিবির নাম কেউ ব্যবহার করেছে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!