Home | দেশ-বিদেশের সংবাদ | এক টাকার ভাসমান বাজার

এক টাকার ভাসমান বাজার

নিউজ ডেক্স : মাত্র এক টাকায় নিজের পছন্দের বাজার। গতকাল শনিবার সকালে রাঙামাটির বরকল উপজেলার সুবলং বাজারস্থ কাপ্তাই হ্রদের উপর পাহাড়ের নিম্ন আয়ের মানুষের জন্য ব্যতিক্রমী এক টাকার ভাসমান বাজার চালু করেছে রাঙামাটি সেনা রিজিয়ন ও বিদ্যানন্দ ফাউন্ডেশন। যেখানে একটি নৌকায় রাখা হয়েছে চাল, ডাল, তেল, আটা, লবণসহ বিভিন্ন নিত্যপণ্য যা মাত্র এক টাকা দিয়ে ক্রেতারা কিনবেন।

আর আরেক নৌকায় রাখা শাড়ি লুঙ্গি, পিনন, জুতা, সেন্ডলসহ ১১ প্রকারের ব্যবহার্য জিনিস যেসব বিনামূল্যে নিজের ইচ্ছা মতো বেছে নিয়েছেন শুভলং এলাকার পাহাড়ি বাঙালি খেটে খাওয়া মানুষ। এক টাকার ভাসমান বাজার উদ্বোধন করেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান। তিনি বলেন, পাহাড়ের মানুষ যারা এখনো দরিদ্র সীমার নীচে তাদের কল্যাণে সেনাবাহিনী কাজ করছে। বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগিতায় সেনাবাহিনী এক টাকার বাজার চালু করেছে। বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন জানান, পার্বত্য চট্টগ্রামের প্রান্তিক মানুষ যেন নিজের ইচ্ছে মতো বাজার করার সাধ নিতে পারে সে সুযোগ করে দেবার জন্য এমন আয়োজন। জেলার বিভিন্ন উপজেলায় ৫দিনব্যাপী এ বাজার চলেবে বলে তিনি জানান।

এ সময় রাঙামাটি সদর জোন কমান্ডার ল্যাফটেনেন্ট কর্ণেল আশিকুর রহমান, বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন, শুভলং ইউপি চেয়ারম্যান তরুণ জ্যোতি চাকমাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। -আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!