ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ডিজিটাল বাংলাদেশ এখন প্রতিশ্রুতি নয়, বাস্তবতা : প্রযুক্তি মন্ত্রী

ডিজিটাল বাংলাদেশ এখন প্রতিশ্রুতি নয়, বাস্তবতা : প্রযুক্তি মন্ত্রী

164808_pic

নিউজ ডেক্স : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ২০০৮ সালের আওয়ামী লীগের নির্বাচনী ইস্তেহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবারের মত তথ্য ও প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়েছিলেন। বর্তমানে ডিজিটাল বাংলাদেশ কোনো প্রতিশ্রুতি নয়, বাস্তবতা।

আজ শনিবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা কমিটির উদ্যোগে ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর : তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক এক আলোচনা সভায় এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের তরুণদের চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী নাগরিক হিসেবে গড়ে তুলতে বাজেটে প্রয়োজনীয় টাকা বরাদ্ধ রাখা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব বন্ধে করণীয় বিষয়ে তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো অনেকাংশে বন্ধ করা সম্ভব হয়েছে। কিন্তু কিছু কিছু অনলাইন ওয়েব পোর্টালের মাধ্যমে এখনো কিছু কিছু ক্ষেত্রে গুজব ছড়ানো হচ্ছে। এই অনলাইন ওয়েব পোর্টালগুলো নিবন্ধিত হওয়ার পর তা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, শিক্ষা উপ-মন্ত্রী এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দলের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্য নির্বাহী কমিটির সদস্য অধ্যাপিকা মেরিনা জাহান বক্তব্য রাখেন। সভা পরিচালনা করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!