ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক সাকিব

টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক সাকিব

Shakib-Al-Hasan20170422174309

নিউজ ডেক্স : শ্রীলঙ্কা সফরেই টি-টোয়েন্টি থেকে নেতৃত্বছাড়া এবং অবসরের ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। তখন থেকেই সবার মনে প্রশ্ন, তাহলে পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক কে হচ্ছেন। যদিও কলম্বো থাকাকালেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন একটা ইঙ্গিত দিয়েছিলেন, সাকিব আল হাসানই হতে পারেন টি-টোয়েন্টিতে বাংলাদেশের পরবর্তী অধিনায়ক।

শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো। ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত সংস্করণে বাংলাদেশ দলের পরবর্তী অধিনায়ক হিসেবে নির্বাচন করা হয়েছে সাকিব আল হাসানকেই। আজ মিপুরে শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির কার্যনির্বাহী কমিটির সভায় সাকিবকে অধিনায়ক হিসেবে নিয়েগো সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নিজেই এ তথ্য জানান।

শ্রীলঙ্কা সফর থেকেই জোর গুঞ্জন, বিসিবি চায় তিন ফরম্যাটে তিন অধিনায়ক। সেটা না কি আনুষ্ঠানিকভাবে জানিয়েও দেয়া হয়েছিল মাশরাফি বিন মর্তুজাকে এবং তাকে বলা হয়েছিল ভবিষ্যৎ নিয়ে ভাবতে। নানান চাপের মুখেই মূলতঃ টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন টিম বাংলাদেশের অধিনায়ক।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের পরবর্তী মিশন পাকিস্তান। আগামী জুলাই-আগস্টে পাকিস্তান ক্রিকেট দলের যে বাংলাদেশ সফরের সূচি রয়েছে, সেখানে থাকছে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেই সিরিজেই আনুষ্ঠানিকভাবে নেতৃত্বভার তুলে নেবেন সাকিব। তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং ইংল্যান্ডে খেলবেন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। ২০১১ সালের পর আবারও তিনি অফিসিয়ালি বাংলাদেশের অধিনায়ক।

মূলতঃ টি-টোয়েন্টিতে নেতৃত্ব পরিবর্তণের গুঞ্জন ওঠে নিউজিল্যান্ডের বিপক্ষে এই ফরম্যাটে তিন ম্যাচের সিরিজ শেষেই। ওই সিরিজের তিন ম্যাচে হেরে যাওয়ার পরই নাকি কোচ হাথুরুসিংহে বিসিবির কাছে টি-টোয়েন্টিতে ‘নতুন রক্তের সঞ্চার’ করতে চান বলে জানিয়েছেন। তখনই গুঞ্জন ওঠে কোচের প্রেসক্রিপশন অনুসারে সাকিব আল হাসানকে দিয়ে একটি তারুণ্যনির্ভর টি-টোয়েন্টি দল গড়ে তোলার আলোচান শুরু হয় বিসিবিতে। যার পূর্ণতা পেলো আজ বিসিবির সভায় এসে।

একই সঙ্গে তিন ফরম্যাটে তিন অধিনায়ক পেয়ে গেলো বাংলাদেশ। টেস্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন মুশফিকুর রহীম। ওয়ানডেতে মাশরাফি বিন মর্তুজা এবং টি-টোয়েন্টিতে সাকিব আল হাসান। এর আগে ২০০৯-২০১০ সালে চার ম্যাচে বাংলাদেশ দলকে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছিলেন সাকিব। যদিও কোনো ম্যাচে জয় নেই তার ঝুলিতে। তবে, টি-টোয়েন্টিতে ইতিমধ্যেই বাংলাদেশের পোস্টার বয়ে পরিণত হয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!