ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চলন্ত বাস থেকে ফেলে যাত্রী হত্যা : চালক গ্রেফতার

চলন্ত বাস থেকে ফেলে যাত্রী হত্যা : চালক গ্রেফতার

bg20181016141000

নিউজ ডেক্স : চট্টগ্রাম নগরের আকবর শাহ থানা এলাকায় বাসের হেলপার ও চালকের সঙ্গে ঝগড়ার জেরে বাস থেকে ফেলে যাত্রী রেজাউল করিম রনিকে হত্যার ঘটনায় বাসচালক মোহাম্মদ দিদারকে (৪২) গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মঙ্গলবার (১৬ অক্টোবর) ভোরে কুমিল্লার বালুতোবা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পরিদর্শক (মেট্রো) সন্তোষ কুমার চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেফতার দিদার সন্দ্বীপ উপজেলার মৌলভী বাজার এলাকার মোহাম্মদ ইয়াছিনের ছেলে।

সন্তোষ কুমার চাকমা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোহাম্মদ দিদার ওরফে দিদারুল আলমকে কুমিল্লার বালুতোবা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর সকালে তাকে চট্টগ্রামে নিয়ে আসা হয়। জিজ্ঞাসাবাদের জন্য তার বিরুদ্ধে আদালতে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়েছে। তিনি আরও বলেন, দিদারের সহকারী মো. মানিক সরকারকে আগেই গ্রেফতার করা হয়েছে। সে এ হত্যাকাণ্ডের বিষয়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে।

গত ২৭ আগস্ট দুপুরে ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জেরে আকবর শাহ থানার কালীরহাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রেজাউল করিম রনিকে (৩৩) বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দিলে চাকায় পিষ্ট হয়ে তিনি মারা যান। এ ঘটনায় নিহত রনির মামা আবদুর রহমান বাদি হয়ে আকবর শাহ থানায় বাস চালক ও হেলপারের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

মামলাটি তদন্তের দায়িত্ব পায় পিবিআই। গত ১ সেপ্টেম্বর লক্ষীপুর জেলার রামগতি উপজেলার নুরিয়া হাজিরহাট এলাকার একটি বাড়ি থেকে বাসের হেলপার মানিক সরকারকে গ্রেফতার করে পিবিআই সদস্যরা।

গত ৬ সেপ্টেম্বর চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খানের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মানিক। আদালতে তিনি বলেন, চালক দিদার ও তিনি (হেলপার মানিক) মিলে বাসের ভেতরে রেজাউল করিম রনিকে মারধর করে এবং চলন্ত বাস থেকে রাস্তায় ফেলে দেয়। এ সময় সাদেকুল ইসলাম নামের আরেকজন বদলি হিসেবে গাড়ি চালাচ্ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!