ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | চট্টগ্রামের ৬ স্কুলের স্বীকৃতি বাতিলের নির্দেশ

চট্টগ্রামের ৬ স্কুলের স্বীকৃতি বাতিলের নির্দেশ

govmnt

নিউজ ডেক্স : ভর্তিতে অতিরিক্ত ফি আদায় করায় চট্টগ্রামের বেসরকারি ছয় স্কুলের একাডেমিক স্বীকৃতি বাতিলের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া পাঁচটি স্কুলকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হচ্ছে।

একাডেমিক স্বীকৃতি বাতিল ও শোকজের নির্দেশ দিয়ে বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় থেকে চট্টগ্রামের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে চিঠি পাঠানো হয়েছে।

নীতিমালা ভেঙ্গে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করার বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছ থেকে আসার চিঠির ভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয় এ ব্যবস্থা নিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, ‘বেসরকারি স্কুল/স্কুল অ্যান্ড কলেজে মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক ও সংযুক্ত প্রাথমিক স্তরে শিক্ষার্থী ভর্তি নীতিমালা-২০১৬’ অনুযায়ী ঢাকা মেট্রোপলিটনসহ এমপিওভুক্ত, আংশিক এমপিওভুক্ত, এমপিওভুক্ত বহির্ভূত প্রতিষ্ঠান ভর্তি ফরমের জন্য সর্বোচ্চ ২০০ টাকা নিতে পারবে।

এছাড়া নীতিমালায় সেশন চার্জসহ ভর্তি ফি সর্বসাকুল্যে মফস্বল এলাকায় ৫০০ টাকা, পৌর (উপজেলা) এলাকায় এক হাজার টাকা, পৌর (জেলা সদর) এলাকায় দুই হাজার টাকা নেওয়া যাবে। ঢাকা ছাড়া অন্যান্য মেট্রোপলিটন এলাকায় তিন হাজার টাকার বেশি হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!