ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | খালেদা জিয়ার রিট শুনানিতে তৃতীয় বেঞ্চ গঠন

খালেদা জিয়ার রিট শুনানিতে তৃতীয় বেঞ্চ গঠন

1540785960

নিউজ ডেক্স : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনটি আসনে প্রার্থিতা ফিরে পেতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করা পৃথক রিটের শুনানি ও নিষ্পত্তির জন্য তৃতীয় বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।

জে বি এম হাসানের নেতৃত্বাধীন বেঞ্চে এ শুনানি অনুষ্ঠিত হবে। আজ বুধবার এ বেঞ্চ নির্ধারণ করে দেওয়া হয়। সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মো. সাইফুর রহমান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার বিচারপতি সৈয়দ রেফাত আহম্মেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ নির্বাচনে অংশ নেওয়ার খালেদা জিয়ার রিট আবেদনে বিভক্ত আদেশ দেন। বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ রুলসহ মনোনয়নপত্র গ্রহণের আদেশ দিলেও বেঞ্চের অপর বিচারপতি মো. ইকবাল কবির তা নাকচ করেন।

হাইকোর্টের দেওয়া ওই বিভক্ত আদেশের কপি এবং সংশ্লিষ্ট নথি প্রধান বিচারপতির কাছে গতকাল মঙ্গলবার পাঠানো হয়। কিন্তু আদেশের কপি সংক্ষিপ্ত হওয়ায় প্রধান বিচারপতির কার্যালয় থেকে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তা ফেরত পাঠানো হয়। পরবর্তী পূর্ণাঙ্গ কপি পাঠানো পর প্রধান বিচারপতি তৃতীয় বেঞ্চ নির্ধারণ করে দেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন খালেদা জিয়া। যাচাই-বাছাই শেষে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা তিন আসনেই তাঁর মনোনয়নপত্র বাতিল করেন।

এর বিরুদ্ধে আপিল করা হলে ৮ ডিসেম্বর নামঞ্জুর করে ইসি। এই সিদ্ধান্তের বৈধতা নিয়ে গত রবিবার পৃথক তিনটি রিট করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!