ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ক্ষতিগ্রস্ত সড়ক ১৫ দিনের মধ্যে সংস্কারে নির্দেশ দিয়েছেন মেয়র

ক্ষতিগ্রস্ত সড়ক ১৫ দিনের মধ্যে সংস্কারে নির্দেশ দিয়েছেন মেয়র

A-Z-M-NASIR

নিউজ ডেক্স : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন জরুরি ভিত্তিতে আগামী ১৫ দিনের মধ্যে নগরীর ক্ষতিগ্রস্ত সড়কগুলো সংস্কারের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে যথা সময়ের মধ্যে ক্ষতির পরিমাণ নির্ধারণ, ক্ষতিগ্রস্ত সড়কগুলোর দরপত্র প্রক্রিয়া সম্পন্ন এবং উন্নয়নকাজের ডিপিপি তৈরি করে প্রশাসনিক অনুমোদন নিয়ে মন্ত্রণালয়ে পাঠানোর নির্দেশ দেন।

সোমবার দুপুরে নগরভবনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে প্রকৌশল বিভাগের ১৬তম সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদের সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম, মো. মাহফুজুল হক, আনোয়ার হোছাইন, মনিরুল হুদা, আবু ছালেহ, কামরুল ইসলামসহ প্রকৌশল বিভাগের কর্মকর্তারা।

সিটি মেয়র বলেন, সাধারণ জনগণ যেকোনো ভোগান্তির জন্য চসিককে দায়ী করে। তাই সিডিএ, ওয়াসা, গ্যাস ও টিঅ্যান্ডটিসহ সরকারি সেবা সংস্থার সঙ্গে সমন্বয় করে নাগরিক ভোগান্তি নিরসনে চসিককে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

মেয়র বলেন, সেবা সংস্থাগুলোকে চিঠিপত্র এবং সরাসরি যোগাযোগ করে প্রকৌশল বিভাগকে সমন্বয় করার দায়িত্ব পালন করতে হবে। রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করা ছাড়াও একটি মহল চসিকের সেবাধর্মী কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করার অপপ্রচারের আশ্রয় নিয়ে থাকে। তারা নিজেদের সমস্যা আড়াল করে অন্যের ঘাড়ে চাপিয়ে দিয়ে বাহবা অর্জন করার প্রয়াসে লিপ্ত থাকে। এসব প্রবণতা দৃশ্যমান থাকলেও চসিক ধৈর্য ও সহনশীল হয়ে নাগরিক স্বার্থকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে সেবা কার্যক্রম অব্যাহত রাখছে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, দায়িত্ব গ্রহণের পর থেকে প্রকৌশল বিভাগসহ চসিকের সব শাখা-প্রশাখায় নিয়োজিতদের সুযোগ-সুবিধা, বেতন-ভাতা শতভাগ নিশ্চিত করা হয়েছে। কারও কোনো অভিযোগ নেই। তা সত্ত্বেও কর্মক্ষেত্রে কর্মবিমুখতা, কাজে অবহেলা এবং ফাঁকি দেওয়ার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে- যা মোটেই কাম্য নয়। কাজের প্রতি মনোযোগী এবং দায়িত্বের প্রতি সচেতনতা আবশ্যক। চসিক এবং সরকারের উজ্জ্বল ভাবমূর্তি আরও উজ্জ্বল করতে প্রকৌশলীদের সদা সচেষ্ট থাকতে হবে। এর ব্যত্যয় হলে পরিণাম শুভ হবে না।

-সিটিজি টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!