ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কক্সবাজারে সাগরতলে অ্যাকুরিয়াম তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

কক্সবাজারে সাগরতলে অ্যাকুরিয়াম তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

নিউজ ডেক্স : সাগরের তলদেশে মাছসহ বিভিন্ন জলজ প্রাণির প্রদর্শনীর জন্য কক্সবাজারে একটি অ্যাকুরিয়াম তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়কে তিনি এই নির্দেশ দেন বলে জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকটি অনুষ্ঠিত হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বৈঠকে যুক্ত হন তিনি। খবর বিডিনিউজের।

বৈঠকের পর সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, কক্সবাজারে মাননীয় প্রধানমন্ত্রী একটি অ্যাকুরিয়াম তৈরির নির্দেশনা দিয়েছেন। অ্যাকুরিয়াম মানে সমুদ্রের পানির তলে একটি মাছের প্রদর্শনীর জন্য ঘর তৈরি করা হবে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী খুবই আগ্রহী। ওখানে আমাদের বাচ্চারা যাবে। আপানারা ইয়াংরা যাবেন। এরকম অন্যান্য অনেক দেশেই আছে। বৈঠকে প্রধানমন্ত্রী নদী রক্ষার একটি প্রকল্পের কাজ দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন বলেও জানান পরিকল্পনামন্ত্রী। ‘পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে কথা বলার সময় প্রধানমন্ত্রী বলেছেন, আপনারা নদীর বাঁধ রক্ষার কাজ করেন ভাল কথা। কিন্তু একটু একটু করে বছরের পর বছর করেন। এক কাজ শেষ করতে করতে আগের কাজ ভেঙে যায়।

সংবাদ সম্মেলনে এম এ মান্নান বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, অতিদ্রুত করতে হবে, মিলিটারি কায়দায় করতে হবে। যাতে যেটা করবেন সেটা টিকে থাকে। এখন যেভাবে করেন এক মাথা দিয়ে বাঁধ দেওয়া শুরু করে অন্য মাথায় যেতে যেতে আগের মাথা ভেঙ্গে যায়। সুতরাং স্পিডিলি কাজ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!