ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধ’, দু’ভাইসহ রোহিঙ্গা নিহত

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধ’, দু’ভাইসহ রোহিঙ্গা নিহত

image-66085-1561728908

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফ ও উখিয়ায় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই ভাইসহ অপর এক রোহিঙ্গা নিহত হয়েছেন। শুক্রবার ভোরে পুলিশ ও বিজিবির সঙ্গে পৃথক এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। এ সময় উদ্ধার করা হয় মাদক ও অস্ত্র।

জানা যায়, শুক্রবার ভোরে টেকনাফের হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের পেছনের এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা ও মাদক মামলার পলাতক আসামি দুই ভাই নিহত হয়েছেন। এ সময় তিন পুলিশ সদস্য আহত হন।

নিহতরা হলেন কক্সবাজারের টেকনাফের হ্নীলার পূর্ব সিকদার পাড়ার মোহাম্মদ হোসেন মাহদুর ছেলে আব্দুস সালাম (২৬) ও আব্দুর রহমান (৩০)।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ জানান, হত্যাসহ একাধিক মামলার পলাতক আসামি দুই ভাইকে ধরতে অভিযানে যান মামলার তদন্ত কর্মকর্তা এসআই মশিউর রহমান। ওই স্থানে পুলিশের উপস্থিতি টের পেয়ে আব্দুস সালাম ও আব্দুর রহমানসহ তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে এসআই কামরুজ্জামান, কনস্টেবল হেলাল ও রাসেল আহত হন। পরে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। এক পর্যায়ে দুর্বৃত্তরা পিছু হঠলে ঘটনাস্থলে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।

পরে গুলিবিদ্ধ সালাম ও রহমানকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাদেরকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ঘটনাস্থলে তল্লাশি করে দুইটি এলজি, দুইটি অটো ছুরি, দুইটি কিরিচ, সাত রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ ও ১২ রাউন্ড কার্তুজের খোসা পাওয়া গেছে।

নিহতদের বিরুদ্ধে ৬টি মামলা রয়েছে দাবি করে ওসি আরও জানান, মরদেহ গুলো ময়নাতদন্ত করা হচ্ছে। বন্দুকযুদ্ধ ও অস্ত্র উদ্ধারের ঘটনায় পৃথক মামলা করা হবে।

অপরদিকে, কক্সবাজারের উখিয়ার রহমতের বিল এলাকায় বিজিবি’র সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার ভোরে এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ১৫ হাজার পিস ইয়াবা, একটি বন্দুক ও দুইটি খালি কার্তুজ উদ্ধার করা হয়।

নিহত মোহাম্মদ নুর (২৫) উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের নুরুল কবিরের ছেলে।

কক্সবাজার ৩৪ বিজিবির অতিরিক্ত পরিচালক আশরাফ উল্লাহ রনি জানান, সীমান্ত দিয়ে ইয়াবা আসার খবর পেয়ে বিজিবি টহল দল রহমতের বিল এলাকায় গেলে ইয়াবা কারবারীদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। এ সময় বিজিবির দুই সদস্য আহত হন।

মরদেহ উদ্ধার করে উখিয়া থানায় নেওয়ার পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!