Home | দেশ-বিদেশের সংবাদ | এনআইডি থাকলেই ট্যাক্স রিটার্ন দেওয়ার প্রস্তাব পররাষ্ট্রমন্ত্রীর

এনআইডি থাকলেই ট্যাক্স রিটার্ন দেওয়ার প্রস্তাব পররাষ্ট্রমন্ত্রীর

নিউজ ডেক্স : যাদের এনআইডি (জাতীয় পরিচয় পত্র) আছে তাদের প্রত্যেককেই ট্যাক্স রিটার্ন দিতে হবে, এমন প্রস্তাব করেছেন পররাষ্ট্রমন্ত্রী কে আব্দুল মোমেন।

তিনি বলেছেন, আমার প্রস্তাব, যাদেরই এনআইডি আছে, তারা প্রত্যেকেই ট্যাক্স রিটার্ন পেশ করবেন। আর যাদের টিআইএন নম্বর আছে তারা কর্পোরেট ‘করপোরেশন’ হিসেবে ট্যাক্স প্রদান করবেন। এই ব্যবস্থা যদি চালু করতে পারি, আমদের ট্যাক্সের পরিধিও বাড়বে, সেই সঙ্গে আয়ও বাড়বে।

বুধবার (১৫ জুন) জাতীয় সংসদের অধিবেশনে প্রস্তাবিত ২০২২-২০২৩ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাতির পিতার শান্তিকামী দর্শন ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়’ বুকে ধারণ করে পররাষ্ট্র মন্ত্রণালয় তার কূটনৈতিক কার্যক্রম পরিচালনা করছে। বিবর্তনশীল আন্তর্জাতিক প্রেক্ষাপটে প্রধানমন্ত্রীর দুরদর্শী ও বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশের জন্য একটি সমন্বিত ও কার্যকর পররাষ্ট্র নীতি পরিচালনার মাধ্যমে বিশ্ব পরিমণ্ডলে বাংলাদেশের স্বার্থ সংরক্ষণ ও ভাবমূর্তি সমুন্নতকরণে পররাষ্ট্র মন্ত্রণালয় বদ্ধপরিকর।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!