ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | এখনও চড়া সবজির বাজার

এখনও চড়া সবজির বাজার

নিউজ ডেক্স : গ্রামাঞ্চলের বিভিন্ন স্থান থেকে বাজারে আসা শীতের সবজির সরবরাহ স্বাভাবিক থাকার পরও চড়া রয়েছে সবজির বাজার। গত একমাস ধরে স্বাভাবিক সময়ের চেয়ে বেশি দামেই কিনতে হয়েছে সবজি। চলতি সপ্তাহেও কমেনি দাম।

তবে মুরগির দামে কিছুটা স্বস্তি মিলেছে। জানুয়ারির মাঝামাঝিতে যেখানে ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ১৬০-১৬৫ টাকা কেজি দরে, এখন বিক্রি হচ্ছে ১৪০-১৪৫ টাকায়। তবে অপরিবর্তিত রয়েছে মাছ, গরু ও খাসির মাংসের দাম। এছাড়া বেড়েছে চাল, মসুর ডাল, তেল, শুকনো মরিচ, পেঁয়াজ, সোনালী মুরগির দাম।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) নগরের চকবাজার, বহদ্দারহাট, কাজির দেউড়ি, রিয়াজুদ্দিন বাজার ঘুরে ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।

বহদ্দারহাট কাঁচাবাজারে ব্রয়লার মুরগি প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকায়।  অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজিতে কমেছে ৫ থেকে ১০ টাকা। বহদ্দারহাটের মুরগি ব্যবসায়ী জামশেদ হোসেন বাংলানিউজকে বলেন, প্রায় এক মাস ধরে মুরগির দাম চড়া ছিল। এখন কিছুটা কমেছে।

এদিকে সবজির বাজারে প্রতিকেজি টমেটো বিক্রি হয়েছে ৩০ থেকে ৪০ টাকা, শিম ৪০ থেকে ৫০ টাকা, শসা  ৬০ থেকে ৭০ টাকা, আলু ২০ টাকা কেজি দরে। কাঁচামরিচ প্রতি কেজিতে ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া প্রতিকেজি গাজর ৩০ টাকা, মুলা ২০ টাকা, বেগুন ৪০ থেকে ৫০ টাকা ও শালগম ২০ টাকায় বিক্রি করা হচ্ছে।

এছাড়া বাঁধাকপি ৩০ ও ফুলকপি ৪০ টাকা, লাউ ৪০ থেকে ৫০ টাকা, জালি কুমড়া ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি আঁটি কলমি ও লাল শাক ১০ থেকে ১৫ টাকা, লাউ শাক ৪০ টাকা, পালং শাক ১৫ টাকা এবং পুঁইশাক ২৫ টাকায় বিক্রি হচ্ছে।

বিক্রেতারা বলছেন, শীতের মওসুম শেষের দিকে। পাইকারি বাজারে সব ধরনের সবজির সরবরাহ স্বাভাবিক রয়েছে। পরিবহন খরচ বেড়ে যাওয়ায় সবজির দাম কমছে না। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!