Home | দেশ-বিদেশের সংবাদ | এক সময় আইআইইউসি ছিল দুর্নীতির আখড়া: নদভী

এক সময় আইআইইউসি ছিল দুর্নীতির আখড়া: নদভী

নিউজ ডেক্স : আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অধ্যপাক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী বলেছেন, এ বিশ্ববিদ্যালয় অনেক দুর্নীতি হয়েছে। ১৫ কোটি টাকা এক হাতে, ৯১ কোটি টাকা আরেক হাতে নিয়ে দুর্নীতে হয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) নিজস্ব ক্যাম্পাসে পঞ্চম সমাবর্তন অনুষ্ঠানে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ কথা বলেন।  

তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের এত বড় ক্যাম্পাস। এ ক্যাম্পাস করতে এক টাকাও খরচ হয়নি। সব আরব বিশ্বের বড় বড় প্রতিষ্ঠানের অনুদানের টাকা। এ টাকা সাশ্রয় হওয়ার কথা ছিল। কিন্তু এ টাকা কোথায় গেছে। বর্তমানে আমাদের এক বছরের বেতনের টাকা জমা আছে। ১৫ তলা বিশিষ্ট দুইটি বিল্ডিয়ের কাজ চলমান। এছাড়াও আরও অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে। আমরা আরেকটা সমাবর্তন করবো। সেখানে মহামান্য রাষ্ট্রপতি থাকবেন আশা করছি।  

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিত চন্দ্র বলেন, বিশ্বে যারা বড় হয়েছেন তারা সকলই ছোট ছোট কাজ দিয়েই বড় হয়েছেন। স্বপ্ন দেখতে হবে, সে স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করতে হবে। আপনারা যে দক্ষতা অর্জন করেছেন সেখানে কোনো ঘটতি থাকলে সেটি এখনো কাটিয়ে উঠার সুযোগ রয়েছে। ঘরে বসে অনলাইনে অনেক কোর্স সম্পন্ন করতে পারেন। দেশপ্রেম, মানবতাবাদ যেন আপনাদের কাজের মূল পাথেয় হয়। কাউকে ছোট করে দেখবেন না। অন্যকে সম্মান করতে শিখবেন। মা বাবাকে সম্মান করবেন।  

সমাবর্তন বক্তৃতায় পরিবেশ বিশেষজ্ঞ, অধ্যাপক ইমেরিটাস ও ব্রাক বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আইনুন নিশাত বলেন, যে বিষয়ে আপনার ভালো লাগে সেটি নিয়ে পড়বেন। এগিয়ে যাবেন। যেটা ভালো লাগবে না সেটা থেকে সরে আসবেন। যখন সেটা মজা লাগবে সেটাই পড়বেন। সেটা নিয়ে অভিজ্ঞতা অর্জন করবেন। নিজের জীবনকে উপভোগ করুন। টাকা কামাবেন, সংসার চালাবেন কিন্তু জীবনকে উপভোগ করতে ভুলবেন না। কর্মজীবনে প্রবেশ করার সঙ্গে সঙ্গে জীবনের মধ্যে প্রবেশ করবেন। এখন দুনিয়া খুব কাছে চলে এসেছে। কোনো কিছু জানতে চাইলে গুগলে সার্চ করলেই পেয়ে যাচ্ছেন। তথাকতিত আধুনিকায়নের কারণে ছেলেরা বৃদ্ধ পিতা-মাতাকে বৃদ্ধাশ্রমে রেখে যাচ্ছে। প্রতিবেশির প্রতি ও পরিবারের সদস্যদের প্রতি নেই কোনো শ্রদ্ধাবোধ। আধুনিকতার মানেই এসব নয়।  

সমাবর্তনে বসন্ত সেমিষ্টার ২০১৬ থেকে শরৎ সেমিষ্টার ২০২০ পর্যন্ত ১৫ হাজার ৩৬১ গ্র্যাজুয়েটকে ডিগ্রী প্রদান করা হয়েছে। ২ হাজার ১৪০ গ্র্যাজুয়েট সমাবর্তনে সরাসরি অংশ নিয়ে সনদ গ্রহণ করেছেন। এর মধ্যে ২৯ জন চ্যান্সেলর গোল্ড মেডেল ও ১৩৭ জন ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল প্রদান করা হয়।  

সমাবর্তনে স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসি’র উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ। এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মছরুরুল মওলা, ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!