Home | ব্রেকিং নিউজ | একাদশে ভর্তির ফল প্রকাশ

একাদশে ভর্তির ফল প্রকাশ

নিউজ ডেক্স : ২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইন ভর্তির ফল প্রকাশ করা হয়েছে। শনিবার (২৯ জানুয়ারি) রাত ৮টায় অনলাইনে একাদশে ভর্তির ওয়েবসাইট (xiclassadmission.gov.bd)- ফল প্রকাশ করা হয়।

১৪ লাখ ৫৭ হাজার ২২৬ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। মোবাইলে এসএমএস এবং ভর্তির ওয়েবসাইটে ফল পাওয়া যাবে। ১৫ লাখ ৭৬ হাজার ১৪১ জন একাদশে ভর্তির জন্য আবেদন করেছিল।

নির্বাচিত শিক্ষার্থীদের আগামী ৩০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি রাত ৮টার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ২২৮ টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটরের মাধ্যমে) জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করতে হবে। তবে পরবর্তীতে মাইগ্রেশন হলে শিক্ষার্থীকে নতুন করে ভর্তি নিশ্চায়ন করতে হবে না অর্থাৎ রেজিস্ট্রেশন ফি দিতে হবে না।

শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির তারিখ ১৯ থেকে ফেব্রুয়ারি ২৪ পর্যন্ত। ক্লাস শুরুর তারিখ ২ মার্চ। উচ্চ মাধ্যমিকে ভর্তির জন্য গত ৮ জানুয়ারি অনলাইনে এবং এসএমএসে আবেদন গ্রহণ শুরু হয়ে ২৩ জানুয়ারি শেষ হয়।

আগামী ২ মার্চ থেকে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে। ভর্তির যাবতীয় তথ্য ওয়েবসাইটে পাওয়া যাবে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!