ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ইমরান খান গ্রেপ্তার

ইমরান খান গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গ্রেপ্তার হয়েছেন। আলোচিত তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত হলে লাহোরের জামান পার্কের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। শনিবার (৫ আগস্ট) জিও নিউজের এক প্রতিবেদনে এ খবর জানা গেছে।

ইমরানের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে টুইট করেছে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। দলটির এক বার্তায় বলা হয়েছে, ‘ইমরান খানকে কোট লোকপট জেলে নিয়ে যাওয়া হচ্ছে। ’

এর আগে দেশটির একটি জেলা ও দায়রা আদালতে তোশাখানা দুর্নীতি মামলার শুনানি হয়। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যানকে দোষী সাব্যস্ত করে ৩ বছরের কারাদণ্ড দেন বিচারক হুমায়ুন দিলাওয়ার। ইমরানকে তাৎক্ষণিক গ্রেপ্তারের নির্দেশ দেন তিনি। এছাড়া তাকে এক লাখ রুপি জরিমানাও করেন।

রায় পড়ার সময় বিচারক বলেন, ইমরান খান ইচ্ছাকৃতভাবে তোশাখানার উপহার নিয়ে নির্বাচন কমিশনকে মিথ্যা তথ্য দিয়েছেন এবং তার বিরুদ্ধে দুর্নীতি করার প্রমাণ পাওয়া গেছে। নির্বাচনী ১৭৪ ধারায় ইমরান খানকে তিন বছরের জেল দেওয়া হলো।

রায় ঘোষণার সময় ইমরান খান ও তার আইনজীবীদের কেউই উপস্থিত ছিলেন না। ইমরান খানের তোশাখানা দুর্নীতি মামলার শুনানির আগে আজ আদালত চত্বরে নিরাপত্তা বাহিনীর অসংখ্য সদস্যকে মোতায়েন করা হয়।

চারিদিকে ছিল নিশ্ছিদ্র নিরাপত্তা। আদালতের ভেতর শুধু আইনজীবীদের প্রবেশ করতে দেওয়া হয়। আরও কেউ প্রবেশ করতে পারেনি। পাকিস্তানের বিভিন্ন থানা ও আদালতে ইমরানের বিরুদ্ধে ৩৭টি মামলা রয়েছে। যার মধ্যে সংঘাতে উসকানি, বিচারককে হুমকি, তোশাখানা দুর্নীতি উল্লেখযোগ্য।

রাষ্ট্রীয় কোষাগার তোশাখানার মালামাল অবৈধভাবে আত্মসাৎ ও তথ্য গোপন করার অভিযোগে ইমরানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে দেশটির নির্বাচন কমিশন। এরপর গত ১০ মে তাকে অভিযুক্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!