Home | দেশ-বিদেশের সংবাদ | ইউক্রেনের ৮ শতাধিক সামরিক স্থাপনা ধ্বংস, দাবি রাশিয়ার

ইউক্রেনের ৮ শতাধিক সামরিক স্থাপনা ধ্বংস, দাবি রাশিয়ার

আন্তর্জাতিক ডেক্স : সামরিক অভিযানে এখন পর্যন্ত ইউক্রেনের ৮ শতাধিক সামরিক স্থাপনা ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভের বরাত দিয়ে শনিবার (২৬ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে কাতার-ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

ইগর কোনাশেনকভ বলেন, ১৪টি সামরিক বিমানঘাঁটি, ১৯টি কমান্ড পোস্ট, ২৪টি এস-৩০০ বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ব্যবস্থা এবং ৪৮টি রাডার স্টেশন ধ্বংস করা হয়েছে।

এছাড়াও ইউক্রেনের আটটি নৌবাহিনীর বোটে আঘাত করা হয়েছে বলে জানান রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওই মুখপাত্র।

গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনের দক্ষিণ, পূর্ব ও উত্তর সীমান্ত দিয়ে একযোগে প্রবেশ করে দেশটিতে সামরিক অভিযান পরিচালনা করছে রাশিয়া। ইউক্রেনের রাজধানী কিয়েভের বিভিন্ন অঞ্চলে তীব্র হামলা ও বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

ইতোমধ্যে ইউক্রেনের পূর্বাঞ্চলে মারিউপল বন্দরের পাশের শহর মেলিটোপল দখলে নিয়েছেন রুশ সেনারা। রাজধানী কিয়েভ পুরোপুরি দখলে নেওয়ার চেষ্টা করছে রাশিয়ার সামরিক বাহিনী।

সামরিক আগ্রাসনে ইতোমধ্যে ইউক্রেনের ১৯৮ জন নাগরিকের প্রাণহানি হয়েছে বলে খবর প্রকাশ করেছে মার্কিন সংবাদ সংস্থা এপি। হামলায় আহতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। ইউক্রেন ছেড়ে পালিয়েছে এক লাখের বেশি নাগরিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!