ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আগস্ট ঘিরে বিএনপি-জামায়াতের নেতৃত্বে নাশকতার ছক: তথ্যমন্ত্রী

আগস্ট ঘিরে বিএনপি-জামায়াতের নেতৃত্বে নাশকতার ছক: তথ্যমন্ত্রী

নিউজ ডেক্স : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বাঙালি জীবনের বেদনাবিধুর আগস্ট মাস ঘিরে বিএনপি-জামায়াতের নেতৃত্বে নাশকতার ছক আঁকা হয়েছে।

তিনি বলেন, গতকাল দেলাওয়ার হোসাইন সাঈদীর স্বাভাবিক মৃত্যু হয়েছে। সেটিকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা হচ্ছে গত রাত থেকে। বিএনপি-জামায়াত আগস্ট মাসজুড়ে দেশব্যাপী যে নাশকতা-বিশৃঙ্খলার পরিকল্পনা করেছে, এটি তারই অংশ। ‘

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে রাজধানীর কাকরাইলে তথ্য ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর (ডিএফপি) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আগস্ট মাস এলেই স্বাধীনতাবিরোধী অপশক্তি, জঙ্গিগোষ্ঠী তৎপর হয় উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করা হয়, ২১ আগস্ট বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যা করার উদ্দেশ্যে গ্রেনেড হামলা পরিচালনা করা হয়। ১৭ আগস্ট সারাদেশে পাঁচশ জায়গায় বোমা ফাটানো হয়। ৬৪ জেলার মধ্যে ৬৩ জেলাতেই বোমা ফাটানো হয়।

আগস্ট মাসকে বাঙালি জীবনের বেদনাবিধুর মাস হিসেবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এই আগস্ট মাসেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়। এই আগস্ট মাসেই মহাপ্রয়াণ ঘটেছে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের, মৃত্যুবরণ করেছেন দ্রোহের কবি, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। এই আগস্ট মাসেই ফাঁসির মঞ্চে নিজে গলায় দড়ি পরিয়েছেন ক্ষুদিরাম বসু।

তিনি বলেন, বাঙালি জীবনের বেদনাবিধুর এই মাস এলেই বাঙালিবিরোধী, বাঙালিত্ববিরোধী, আমাদের কৃষ্টি-সংস্কৃতিবিরোধী, দেশবিরোধী অপশক্তি তৎপর হয়। সে জন্য আমাদের সবার সতর্ক দৃষ্টি রাখা প্রয়োজন। আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাওয়া প্রয়োজন। আর দেশকে এগিয়ে নিতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

ডিএফপি’র মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়ার সভাপতিত্বে বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক ড. মো. জাহাঙ্গীর আলম এবং প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়া সভায় বক্তব্য রাখেন।

এর আগে সকালে তথ্য ও সম্প্রচার সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারের নেতৃত্বে মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দপ্তরগুলোর  কর্মকর্তারা ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

দুপুরে আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে ৪১টি বিদ্যাপীঠের শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার ও জাতীয় শোক দিবসের আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন তথ্যসচিব। ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. জসীম উদ্দিনের সভাপতিত্বে সংস্থার সব সদস্য এতে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!